- সুনামগঞ্জের খবর » আঁধারচেরা আলোর ঝলক - https://sunamganjerkhobor.com -

জন্মদিনে খুলে দেওয়া হলো হাসন রাজা মিউজিয়াম

স্টাফ রিপোর্টার
মরমি কবি হাসন রাজার ১৬৬ তম জন্মদিন উপলক্ষে করোনার জন্য ৯ মাস বন্ধ থাকা হাসন রাজা মিউজিয়াম আনুষ্ঠানিকভাবে খুলে দেওয়া হলো। এটি এন বাংলা ও এটি এন নিউজের চেয়ারম্যান ড. মাহফুজুর রহমান মিউজিয়াম আনুষ্ঠানিকভাবে খুলে দেন। সোমবার বিকালে হাসন রাজা মিউজিয়াম দর্শক ও পর্যটকদের জন্য খুলে দেওয়া হয়।
পরে এই উপলক্ষে আয়োজিত আলোচনা সভায় সভাপতিত্ব করেন হাসন রাজার প্রপৌত্র সাবেক উপজেলা পরিষদ চেয়ারম্যান দেওয়ান জয়নুল জাকেরীন। হাসন রাজা ট্রাস্টের সভাপতি সামারীন দেওয়ানের সঞ্চালনায় অনুষ্ঠানে সুনামগঞ্জের পুলিশ সুপার মো. মিজানুর রহমান বক্তব্য দেন।
আলোচনা সভায় মাহফুজুর রহমান বলেন, মরমি কবি হাসন রাজাসহ বাঙালি সংস্কৃতির ধারক বাহক বা মহাজনদের গানের কথা প্রচারে পৃষ্ঠপোষকতা দেবে এটিএন বাংলা ও এটিএন নিউজ। লালন মেলা যেভাবে হয়, ঠিক একইভাবে বছরে বছরে হাসন উৎসব করতেও আমাদের পক্ষ থেকেও সকল প্রকার সহযোগিতা দেওয়া হবে।
হাসন রাজার জন্মদিন উপলক্ষে ড.মাহফুজুর রহমান সুনামগঞ্জের তেঘরিয়ার হাসন রাজার বাড়িতে এসে পরিবারের সদস্যদের সঙ্গে কথা বলেন। এসময় হাসন রাজার সৃষ্টি কর্মের খোঁজ নেবার পাশাপাশি, তাঁর সৃষ্টি কিভাবে ধরে রাখা যায়, নতুন প্রজন্মের কাছে তুলে ধরা যায় সেই বিষয়ে পরিবারের উদ্যোগি হবার পরামর্শ দেন।
মিউজিয়াম পরিদর্শনের সময় ড. মাহফুজুর রহমান হাসন রাজার বাড়িতে আসা জাতিরজনক বঙ্গবন্ধুর ছবি দেখে বলেন, বঙ্গবন্ধু হাসন-লালনদের ভালবাসতেন, তাঁর কন্যা প্রধানমন্ত্রী শেখ হাসিনাও একইভাবে ভাল বাসেন লোক সংস্কৃতির এই ধারকদের।

  • [১]