জামালগঞ্জে আনসার ভিডিপির সমাবেশ

জামালগঞ্জ প্রতিনিধি
‘শান্তি শৃংখলা নিরাপত্তায় সর্বত্র আমরা’ প্রতিপাদ্যকে সামনে রেখে জামালগঞ্জ উপজেলায় আনসার ভিডিপি সমাবেশ অনুষ্ঠিত হয়েছে। উপজেলা আনসার ভিডিপি কার্যালয়ের আয়োজনে মঙ্গলবার দুপুরে উপজেলা শিল্পকলা একাডেমিতে অনুষ্ঠানে সভাপতিত্ব করেন উপজেলা নির্বাহী কর্মকর্তা বিশ^জিত দেব।
উপজেলা আনসার ভিডিপির প্রশিক্ষক অজয় কুমার দাসের সঞ্চালনায় প্রধান অতিথির বক্তব্য দেন সুনামগঞ্জ জেলা আনসার ও গ্রাম প্রতিরক্ষা বাহিনী কমান্ড্যান্ট মো. কামরুজ্জামান। প্রধান বক্তার বক্তব্য দেন উপজেলা পরিষদ চেয়ারম্যান ইকবাল আল আজাদ। বিশেষ অতিথির বক্তব্য দেন জামালগঞ্জ থানার অফিসার ইনচার্জ মীর মো. আব্দুন নাসের, উপজেলা শিক্ষা কর্মকর্তা মো. শরীফ উদ্দিন, সুনামগঞ্জ জেলার আনসার ভিডিপির সার্কেল এডজোটেন্ট মো. রফিকুল ইসলাম। শুভেচ্ছা বক্তব্য রাখেন উপজেলা আনসার ভিডিপির কর্মকর্তা মো. ফয়সাল আহমেদ চৌধুরী। বক্তব্য দেন ইউনিয়ন দলনেতা মো. আনোয়ার হোসেন, উপজেলা কোম্পানী কমান্ডার গোলাম কাওসার, উপজেলা আনসার ভিডিপির সদস্যা মোছা. কল্পনা বেগম।
সমাবেশে বক্তারা বলেন, ১৯৪৮ সালের ১২ই ফেব্রুয়ারি আনসার বাহিনী প্রতিষ্ঠার পর থেকে দেশের আইন শৃংখলা রক্ষার পাশাপাশি আর্থসামাজিক উন্নয়নে গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করে আসছে। ১৯৫২ ভাষা আন্দোলন থেকে শুরু করে ইতিহাসের প্রতিটি বাকেই আনসার ও গ্রাম প্রতিরক্ষা বাহিনী সক্রিয় ভাবে অংশগ্রহণ করে আসছে। মহান মুক্তিযোদ্ধে এই বাহিনীর অবদান দেশের ইতিহাসকে মহিমান্বিত করেছে।
সভা শেষে বিভিন্ন ক্যটাগরিতে চারজনকে বাইসাইকেলকে ও তিনজনকে ছাতা প্রদান করেন অতিথিবৃন্দ।