জামালগঞ্জে কৃষিমেলা অনুষ্ঠিত

জামালগঞ্জ প্রতিনিধি
জামালগঞ্জ উপজেলায় শহীদ মিনারের মাঠে বেসরকারী উন্নয়ন সংস্থা কারিতাসের সবুজ জীবিকায়ন প্রকল্পের উদ্যোগে কৃষকের শিক্ষণীয় বিষয় প্রদর্শন ও গণসচেতনতা কর্মসূচী শীর্ষক ২ দিনব্যাপী কৃষিমেলা অনুষ্ঠিত হয়েছে। বুধবার সকালে উপজেলা নির্বাহী কর্মকর্তা বিশ্বজিত দেবের সভাপতিত্বে এবং কারিতাস সিলেট অঞ্চলের মাঠ সহায়ক মো. সারোয়ার আলমের সঞ্চালনায় বক্তব্য দেন মহিলা ভাইস চেয়ারম্যান বীনা রাণী তালুকদার, উপজেলা কৃষি কর্মকর্তা মো. আলা উদ্দীন, সমাজসেবা কর্মকর্তা সাব্বির সারোয়ার, ভীমখালী ইউপি চেয়ারম্যান আকতারুজ্জামান তালুকদার। অনুষ্ঠানে স্বাগত বক্তব্য দেন কারিতাস সিলেট অঞ্চলের জুনিয়র কর্মকর্তা ডেনসিল পডুয়েং।
বুধবার থেকে শুরু হওয়া এই কৃষি মেলায় ১৪ টি স্টল অংশগ্রহণ করে। এই স্টলগুলোতে আধুনিক প্রযুক্তিতে কৃষি ফলন বৃদ্ধির বিভিন্ন দিক তুলে ধরা হয়। কৃষি নির্ভর জামালগঞ্জ উপজেলার শত শত কৃষক, স্থানীয় নারী পুরুষ ও সুধী সমাজ মেলার বিভিন্ন স্টল পরিদর্শন করেন এবং প্রয়োজনীয় তথ্য উপাত্ত সংগ্রহ করেন।
সদর ইউনিয়নের কদমতলী গ্রমের কৃষক শামীম মিয়া বলেন, কৃষিমেলায় এসে আধুনিক প্রযুক্তি ব্যবহার করে চাষাবাদ করার অনেক নতুন কৌশল শিখতে পেরেছি। চাষাবাদের ক্ষেত্রে অনেক কিছু ছিল এই মেলায় যা সঠিক ভাবে করতে পারলে অধিক ফষল উৎপাদন করা সম্ভব।
এছাড়া দুই দিনব্যাপী বক্তব্যের ফাঁকে ফাঁকে মনোজ্ঞ সাংস্কৃতিক অনুষ্ঠান ও কৃষি বিষয়ক নাটক, ধামাইল গান মেলায় দর্শকদের মনমুগ্ধ করেছে।