জামালগঞ্জে তক্ষকসহ আটক ২

জামালগঞ্জ প্রতিনিধি
জামালগঞ্জে ২টি তক্ষকসহ ২ জনকে আটক করা হয়েছে। বুধবার বিকেলে ফেনারবাঁক ইউনিয়নের গজারিয়া বাজার থেকে তাদেরকে আটক করা হয়। আটককৃতরা হলেন শাল্লা উপজেলার বড়গাঁও গ্রামের মুক্তার আলীর ছেলে মোঃ জুয়েল আহমদ (৫০) ও গাজীপুর জেলার গাছা থানার ছয়দানা গ্রামের মরহুম আহাদ আলীর ছেলে মোঃ আবু তাহের (৫২)।
জানা যায়, ধৃত দুইজন গজারিয়া থেকে মোহনগঞ্জে যাওয়ার উদ্দেশ্যে একটি ইঞ্জিনচালিত নৌকায় উঠে। তখন জ্বালানি তেল কেনার টাকা চাইতে গেলে নৌকাচালকের সাথে তাদের তর্কবিতর্ক বেধে যায়। একপর্যায়ে সেখানে বাজারের লোকজন জড়ো হয় এবং ধৃত একজনের পিঠে ঝুলানো ব্যাগে কিছু একটা নড়াচড়া করছে দেখতে পেয়ে তাদের সন্দেহ হয়। তখন স্থানীয়রা ব্যাগে কি তা জানতে চায়। পরে দুইজনের একজন পালিয়ে যাওয়ার চেষ্টা করে। তারপর ব্যাগ থেকে ২টি তক্ষক বের করে আনা হয়। পরে বাজারের পার্শ্ববর্তী নদীতে টহলরত নৌপুলিশের কাছে তক্ষকসহ দুইজনকে তুলে দেওয়া হয়।
আটককৃত দুইজন জানিয়েছে, রতœা নামের এক নারী তাদেরকে গাজীপুর থেকে এখানে নিয়ে আসে। পরে ঐ নারীর পরিচিতজনের কাছ থেকে ৫০ হাজার টাকায় তক্ষক দুটি কিনে নেয়।
এ ব্যাপারে জামালগঞ্জ থানার অফিসার ইনচার্জ (ওসি) মোহাম্মদ সাইফুল আলম জানিয়েছেন, তক্ষকসহ নৌপুলিশ দুইজনকে আটক করে থানায় নিয়ে আসে এবং তাদের দেওয়া অভিযোগের ভিত্তিতে প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণ করা হবে।