জামালগঞ্জে নদী থেকে বালু উত্তোলনের দায়ে জরিমানা

জামালগঞ্জ প্রতিনিধি
জামালগঞ্জে বৌলাই নদী থেকে অবৈধভাবে বালু উত্তোলনের দায়ে ভ্রাম্যমাণ আদালতের মাধ্যমে ৪ জনকে ৫০ হাজার টাকা জরিমানা করা হয়েছে। সোমবার রাতে বেহেলী ইউনিয়নের বাগানী গ্রামের সামনে বৌলাই নদীতে বালু উত্তোলনের সময় এ জরিমানা আদায় করা হয়। ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করেন উপজেলা সহকারী কমিশনার (ভূমি) রেদুয়ানুল আলিম।
জরিমানা প্রদানকারীরা হচ্ছেন বিশ্বম্ভরপুর উপজেলাধীন আলীপুর গ্রামের সেলিম মিয়ার পুত্র হোসেন মিয়া (২৫), শামসু মিয়ার পুত্র সোহেল মিয়া (২৫), রেজন মিয়ার পুত্র মো. খুরশিদ আলম (৩০) ও মৃত আব্দুর রহমানের পুত্র আব্বাস মিয়া (৩৫)। অপরাধীরা দোষ স্বীকার করায় বালুমহাল ২০১০-এর ১৫(১) ধারায় এ জরিমানা আদায় করা হয়।
জানা যায়, বেহেলী ইউনিয়নের বৌলাই নদীতে দীর্ঘদিন যাবৎ একটি চক্র ড্রেজার মেশিন দিয়ে অবৈধভাবে বালু উত্তোলন করে আসছিল। এলাকাবাসীর নিষেধ উপেক্ষা করে ঐ দিন বালু উত্তোলন করায় গোপন সংবাদের ভিত্তিতে মন্নানঘাট বাজারের নৌ পুলিশ ফাঁড়ির এসআই হরিদাসসহ সঙ্গীয় ফোর্স ঘটনাস্থলে গিয়ে অপরাধীদের আটক করে ফাঁড়িতে নিয়ে আসেন। পরে ভ্রাম্যমাণ আদালত পরিচালনার মাধ্যমে তাদের কাছ থেকে ৫০ হাজার টাকা জরিমানা আদায় করা হয়। এর সত্যতা নিশ্চিত করেন উপজেলা সহকারী কমিশনার (ভূমি) রেদুয়ানুল আলিম।