জামালগঞ্জে ভ্রাম্যমাণ আদালতে জেল জরিমানা

জামালগঞ্জ প্রতিনিধি
জামালগঞ্জে ভ্রাম্যমাণ আদালতে ১৪ ব্যক্তি ও প্রতিষ্ঠানের কাছ থেকে ১৪ হাজার ৫০০ টাকা জরিমানা আদায় করা হয়েছে। এছাড়া মাদকদ্রব্য নিয়ন্ত্রণ আইনে ৬ জনকে এক মাসের বিনাশ্রম কারাদ-সহ প্রতিজনের কাছ থেকে ১০০ টাকা করে জরিমানা আদায় করে ভ্রাম্যমাণ আদালত। মঙ্গলবার সাচনাবাজার ও জামালগঞ্জে এ আদালত পরিচালনা করেন উপজেলা নির্বাহী অফিসার ও নির্বাহী ম্যাজিস্ট্রেট বিশ্বজিত দেব।
জানা যায়, সাচনা বাজারের ক্ষুদ্র ব্যবসায়ী ঝন্টু রায় ও পিযুষ রায়কে ২ হাজার করে ৪ হাজার টাকা, ইউসুফ আলীকে ১০০ টাকা, অঞ্জলী ট্রেডার্সকে ২ হাজার ৫০০ টাকা, সোহেল ট্রেডার্সকে ১ হাজার টাকা, সাচনা গ্রামের মালু মিয়াকে ২০০ টাকা, ফসর আলী ভ্যারাইটিজ স্টোরকে ২ হাজার টাকা, আলমগীর ট্রেডার্সকে ১ হাজার টাকা, ইমন স্টোরকে ১ হাজার টাকা, নিয়তি স্টোরকে ৮০০ টাকা, সবজি ব্যবসায়ী গোবিন্দ দাসকে ৫০০ টাকা, শতক আহমদকে ১ হাজার টাকা, মো. নূর আহমদকে ২০০ টাকা ও রহিম আলী ট্রেডার্সকে ২০০ টাকাসহ মোট ১৪ হাজার ৫০০ টাকা জরিমানা করে ভ্রাম্যমাণ আদালত। স্থানীয় সরকার আইন ২০০৯-এর ৮৯(০১) ধারায় এ জরিমানা আদায় করা হয়।
এছাড়া জামালগঞ্জ উত্তর ইউনিয়নের উত্তর কামলাবাজ গ্রামের মো. আকরম আলীর ছেলে আবির রহমান ও মুসা মিয়ার ছেলে জাহিদ আলী, একই ইউনিয়নের হিন্দু কালীপুর গ্রামের মো. ইসমাইল হোসেনের ছেলে মনফর আলী, শরৎপুর গ্রামের মহরম আলীর ছেলে মো. জামাল মিয়া, সাচনা বাজার ইউনিয়নের পলক গ্রামের মৃত নবী হোসেনের ছেলে সিরাজুল হক ও জামালগঞ্জ সদর ইউনিয়নের তেলিয়া নতুন পাড়া গ্রামের মজর আলীর ছেলে শামসুন্নুরসহ প্রত্যেককে ১০০ টাকা করে জরিমানার পাশাপাশি এক মাসের বিনাশ্রম কারাদ- প্রদান করে ভ্রাম্যমাণ আদালত। মাদকদ্রব্য নিয়ন্ত্রণ আইন ২০১৮ এর ৩৬(৫) ধারায় তাদেরকে জেল জরিমানা করা হয়। বিষয়টি নিশ্চিত করেছেন উপজেলা নির্বাহী কর্মকর্তা বিশ্বজিত দেব।