জামালগঞ্জে সাংবাদিকদের সাথে উপজেলা প্রশাসনের মতবিনিময়

জামালগঞ্জ প্রতিনিধি
জামালগঞ্জে আশ্রয়ণ প্রকল্পের আওতায় বরাদ্দকৃত ঘর নির্মাণ কাজ বাস্তবায়ন সংক্রান্ত বিষয় নিয়ে গণমাধ্যমকর্মীদের সাথে উপজেলা প্রশাসনের মতবিনিময় সভা অনুষ্ঠিত হয়েছে। গতকাল সকাল ১১টায় উপজেলা পরিষদ হলরুমে উপজেলা প্রশাসনের আয়োজনে এ সভা অনুষ্ঠিত হয়। এতে সভাপতিত্ব করেন উপজেলা নির্বাহী কর্মকর্তা বিশ্বজিত দেব। প্রধান অতিথি হিসেবে বক্তব্য দেন উপজেলা পরিষদ চেয়ারম্যান ইকবাল আল আজাদ। বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন উপজেলা সহকারী কমিশনার (ভূমি) মো. রেদুয়ানুল হালিম।
অন্যান্যের মধ্যে বক্তব্য দেন উপজেলা প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা মো. এরশাদ হোসেন ও ফেনারবাঁক ইউপি চেয়ারম্যান করুণাসিন্ধু তালুকদার। এতে উপস্থিত ছিলেন উপজেলা এলজিইডি উপ-সহকারী প্রকৌশলী মো. আনিসুর রহমান, সাচনা বাজার ইউনিয়নের ভারপ্রাপ্ত চেয়ারম্যান মো. আতাউর রহমান ও উপজেলা প্রশাসনিক কর্মকর্তা মোশাররফ হোসেনসহ স্থানীয় গণমাধ্যমকর্মীবৃন্দ।
আশ্রয়ণ-২ প্রকল্পের আওতায় নির্মিত ঘরের নির্মাণ সংক্রান্ত ইতিবাচক প্রতিক্রিয়া তুলে ধরতে উপজেলা নির্বাহী কর্মকর্তা বিশ্বজিত দেব জানিয়েছেন, মুজিব শতবর্ষ উপলক্ষে মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনা ভূমিহীন ও গৃহহীন পরিবারকে ভূমিসহ গৃহ নির্মানের অগ্রাধিকার প্রকল্প হাতে নিয়েছেন। সেই প্রকল্পের আওতায় ৬টি ইউনিয়নের ১৩টি গ্রামের সরকারি খাস জায়গায় বসবাসরত ৩০১টি পরিবারকে ঘর নির্মাণ করে দেওয়া হয়েছে। এর মাঝে ৪-৫টি ঘরের নির্মাণ কাজ সামান্য কিছু বাকি আছে। এগুলোর কাজ অল্প সময়ের মধ্যেই শেষ হবে।
তিনি আরও জানিয়েছেন, মাননীয় প্রধানমন্ত্রী সবসময় বলে থাকেন- এ দেশের একটি পরিবারও ভূমিহীন গৃহহীন থাকবে না। তিনি কথা অনুযায়ী কাজ করে যাচ্ছেন। আমরা তাঁর সরকারের প্রতিনিধি হিসেবে সেগুলো বাস্তবায়ন করে যাচ্ছি। তারই অংশ হিসেবে ২০২০-২১ অর্থবছরে গ্রামীণ অবকাঠামো সংস্কার (কাবিটা) কর্মসূচির অনুকূলে এ উপজেলার ১ম পর্যায়ে ১৪৬টি, ২য় পর্যায়ে ৫৫টিসহ মোট ৩০১টি পরিবারকে পুরর্বাসনের জন্য দুর্যোগ সহনীয় একক বাসগৃহ নির্মাণ করে দেওয়া হয়েছে। শেখ হাসিনা তার সরকারের সুফল ঘরে ঘরে পৌঁছে দিচ্ছেন। এছাড়া যাদের ভূমি আছে ঘর নির্মাণের সামর্থ নেই তাদের তালিকাও পাঠানো হয়েছে। এ প্রক্রিয়া চলমান আছে। ধীরে ধীরে সেগুলোও বাস্তবায়ন করা হবে।