জামালগঞ্জে ৪৯টি মণ্ডপে হচ্ছে শারদীয় দুর্গাপূজা

জামালগঞ্জ প্রতিনিধি
ষষ্ঠী পূজার মধ্যে দিয়ে শনিবার শুরু হয়েছে সনাতন ধর্মাবলম্বীদের সবচেয়ে বড় উৎসব শারদীয় দুর্গাপূজা। পূজাকে ঘিরে উপজেলায় তৈরি হয়েছে উৎসবের আমেজ। জামালগঞ্জ উপজেলায় ৬টি ইউনিয়নে ৪৯টি ম-পে অনুষ্ঠিত হচ্ছে শারদীয় দুর্গাপূজা। উৎসব নির্বিঘ্নে উদযাপনে জামালগঞ্জ উপজেলা প্রশাসন ও আইনশৃংখলা বাহিনী প্রয়োজনীয় প্রদক্ষেপ গ্রহণ করেছে।
উপজেলা পূজা উদযাপন পরিষদের সাধারণ সম্পাদক সমরেন্দ্র আচার্য শম্ভু বলেন, গত দুই বছর করোনা মহামারির কারণে দুর্গা পূজা হলেও উৎসব হয়নি। উপজেলা প্রশাসন এবং আইন শৃংখলা রক্ষাকারী বাহিনী সব মণ্ডপ কমিটির সাথে আলোচনা করে নির্বিঘ্নে উৎসব উদযাপনে সব ধরনের ব্যবস্থা গ্রহণ করা হয়েছে। নিরাপত্তার সার্থে গুরুত্বপূর্ণ ও ঝুঁকিপূর্ণ মণ্ডপে সিসি ক্যামেরা বসানোর নির্দেশনা দেওয়া হয়েছে।
উপজেলা পূজা উদযাপন পরিষদের সভাপতি করুণা সিন্ধু তালুকদার জানান, এ বছর ৪৯টি মণ্ডপে শারদীয় দুর্গা পূজা অনুষ্ঠিত হচ্ছে। সব মণ্ডপে উৎসবের আমেজ বইছে। আশা করি প্রশাসন এবং সবার সহযোগিতায় সনাতন ধর্মাবলম্বীরা সুষ্ঠুভাবে পূজা উদযাপন করতে পারবেন।
জামালগঞ্জ থানার অফিসার ইনচার্জ মীর মো. আব্দুন নাসের বলেন, পূজার নিরাপত্তায় সব ধরনের ব্যবস্থা নেওয়া হয়েছে। পুলিশ ও আনসার ভিডিপি দায়িত্ব পালন করবে। এছাড়াও আইন শৃংখলা বাহিনীর দশটি মোবাইল টিম মাঠে সার্বক্ষণিক থাকবে।
জামালগঞ্জ উপজেলা নির্বাহী কর্মকর্তা বিশ্বজিত দেব বলেন, পূজা সুন্দর ও সুষ্ঠুভাবে সম্পন্ন করার জন্য সব ধরনের ব্যবস্থা গ্রহণ করা হয়েছে। সংশ্লিষ্ট এলাকার জনপ্রতিনিধিদের সার্বিক পরিস্থিতি পর্যবেক্ষণে রাখার নির্দেশনা দেওয়া হয়েছে। এছাড়াও প্রশাসনের দায়িত্ব প্রাপ্ত কর্মকর্তারা সার্বক্ষণিক মাঠে থাকবেন। আশা করি উপজেলায় কোন অপ্রীতিকর ঘটনা ঘটবে না।