জেলায় করোনায় শনাক্ত আরও১০৭ জন

স্টাফ রিপোর্টার
গত ২৪ ঘন্টায় নতুন করে করোনায় শনাক্ত হয়েছেন ১০৭ জন। নমুনা পরীক্ষা করা হয় ২৮৩ জনের। নমুনা পরীক্ষার তুলনায় আক্রান্ত শনাক্তের হার প্রায় ৩৭.৮০ শতাংশ। এদিকে করোনায় আক্রান্ত হয়ে মৃত্যু হয়েছে সদর উপজেলার আরও ১ জনের। নতুন করে সুস্থ হয়েছেন জেলার ৩ উপজেলার ৪৩ জন। সোমবার জেলা প্রশাসক মো. জাহাঙ্গীর হোসেন স্বাক্ষরিত কোভিড ১৯ রিপোর্ট সূত্রে এই তথ্য জানা যায়।
রিপোর্ট অনুযায়ী নতুন করে করোনায় আক্রান্তদের মধ্যে ৬৫ জনই সদর উপজেলার। এছাড়াও দোয়ারাবাজার উপজেলায় ৪ জন, বিশ^ম্ভরপুর উপজেলায় ১ জন, তাহিরপুর উপজেলায় ৯ জন, জামালগঞ্জ উপজেলায় ৩ জন, দিরাই উপজেলার ৫ জন, ধর্মপাশা উপজেলার ২ জন, ছাতক উপজেলার ১৩ জন এবং জগন্নাথপুর উপজেলার ৫ জন করোনায় আক্রান্ত শনাক্ত হয়েছেন। এ নিয়ে জেলায় মোট করোনা শনাক্তের সংখ্যা পৌঁছাল ৪ হাজার ৮১৮ জনে।
করোনা আক্রান্তদের মধ্যে নতুন করে আরোগ্য লাভ করেছেন সদর উপজেলার ১০ জন, তাহিরপুর উপজেলার ২১ জন এবং ধর্মপাশা উপজেলার ১২ জন। এ পর্যন্ত মোট আরোগ্য লাভ করেছেন ৩ হাজার ৩৫০ জন। করোনায় আক্রান্ত হয়ে জেলায় মৃত্যুবরণ করেছেন মোট ৫২ জন।
বর্তমানে আইসোলেসনে আছেন ১,৩৭৩ জন। এরমধ্যে সর্বোচ্চ ৭২৪ জন আইসোলেসনে আছেন সুনামগঞ্জ সদর উপজেলায়। এছাড়াও ছাতক উপজেলার ১২৫ জন, বিশ^ম্ভরপুর উপজেলায় ৪৯ জন, তাহিরপুর উপজেলায় ১৩১ জন, জামালগঞ্জ উপজেলায় ৬৯ জন, দিরাই উপজেলার ৭৫ জন, ধর্মপাশা উপজেলার ৩০ জন, দোয়ারাবাজায় উপজেলায় ৩৩ জন, জগন্নাথপুর উপজেলায় ৮৫ জন, দক্ষিণ সুনামগঞ্জ উপজেলায় ৩১ জন এবং শাল্লা উপজেলায় ২১ জন আইসোলেসনে রয়েছেন।
উল্লেখ্য, করোনাভাইরাস শনাক্তে এ পর্যন্ত ২৩ হাজার ১০৪ জনের নমুনা পরীক্ষা করা হয়েছে। এরমধ্যে রিপোর্ট পাওয়া গেছে ২২ হাজার ৩ জনের। এরমধ্যে করোনা আক্রান্ত শনাক্ত হয়েছেন ৩ হাজার ৩৬২ জন। এদিকে এন্টিজেন নমুনা পরীক্ষা করা হয়েছে ৫ হাজার ২৯৭ জনের। এরমধ্যে আক্রান্ত শনাক্ত হয়েছেন ১ হাজার ৪৫৬ জন। এপর্যন্ত নমুনা পরীক্ষার তুলনায় জেলায় মোট শনাক্তের হার ১৭.৬৪ শতাংশ।