জেলায় করোনায় শনাক্ত ১০৫ জন

স্টাফ রিপোর্টার
নতুন করে করোনায় শনাক্ত হয়েছেন আরও ১০৫ জন। গত ২৪ ঘন্টায় ৪০৫ জনের নমুনা পরীক্ষা করা হয়। নমুনা পরীক্ষার তুলনায় আক্রান্ত শনাক্তের হার প্রায় ২৫.৯২ শতাংশ। এ পর্যন্ত জেলায় করোনায় আক্রান্ত শনাক্ত হয়েছেন ৫ হাজার ৪১২ জন। মঙ্গলবার জেলা প্রশাসক মো. জাহাঙ্গীর হোসেন স্বাক্ষরিত কোভিড ১৯ রিপোর্ট সূত্রে এই তথ্য জানা যায়।
রিপোর্ট অনুযায়ী নতুন করে করোনায় আক্রান্তদের মধ্যে ৩৪ জন সদর উপজেলার। এছাড়াও দোয়ারাবাজার উপজেলার ৭ জন, বিশ^ম্ভরপুর উপজেলার ১ জন, তাহিরপুর উপজেলার ৮ জন, জামালগঞ্জ উপজেলার ১৫ জন, দিরাই উপজেলার ৬ জন, ছাতক উপজেলার ১২ জন, জগন্নাথপুর উপজেলার ২০ জন এবং দক্ষিণ সুনামগঞ্জ উপজেলার ২ জন।
করোনাভাইরাস শনাক্তে এ পর্যন্ত ২৪ হাজার ২০৭ জনের নমুনা পরীক্ষা করা হয়েছে। এরমধ্যে রিপোর্ট পাওয়া গেছে ২২ হাজার ৭৭৫ জনের। এরমধ্যে করোনা আক্রান্ত শনাক্ত হয়েছেন ৩ হাজার ৫৫৬ জন। এদিকে এন্টিজেন নমুনা পরীক্ষা করা হয়েছে ৬ হাজার ৭৩১ জনের। এরমধ্যে আক্রান্ত শনাক্ত হয়েছেন ১ হাজার ৮৫৬ জন। এ পর্যন্ত নমুনা পরীক্ষার তুলনায় জেলায় মোট শনাক্তের হার ১৮.৩৪ শতাংশ।
এদিকে জেলায় নতুন করে আরোগ্য লাভ করেছেন জেলার ৪ উপজেলার ৬৫ জন। এদের মধ্যে ১৬ জন বিশ^ম্ভরপুর উপজেলার, ৩৫ জন তাহিরপুর উপজেলার, ১২ জন দিরাই উপজেলার এবং ২ জন শাল্লা উপজেলার।
বর্তমানে আইসোলেসনে আছেন ১,৬৭৭ জন। এরমধ্যে সর্বোচ্চ ১০২২ জন আইসোলেসনে আছেন সুনামগঞ্জ সদর উপজেলায়। এছাড়াও ছাতক উপজেলার ১৬৪ জন, বিশ^ম্ভরপুর উপজেলায় ২৫ জন, তাহিরপুর উপজেলায় ১৪৪ জন, জামালগঞ্জ উপজেলায় ৭৪ জন, দিরাই উপজেলার ৩৩ জন, ধর্মপাশা উপজেলার ৩২ জন, দোয়ারাবাজায় উপজেলায় ৪৯ জন, জগন্নাথপুর উপজেলায় ৯৯ জন, দক্ষিণ সুনামগঞ্জ উপজেলায় ২৫ জন এবং শাল্লা উপজেলায় ১০ জন আইসোলেসনে রয়েছেন।