জেলায় করোনায় শনাক্ত ৮৬ জন

সুস্থ ৫১ জন, মৃত্যু ১ জনের
স্টাফ রিপোর্টার
জেলায় করোনাভাইরাসে আক্রান্ত হয়ে মৃত্যুবরণ করেছেন জগন্নাথপুর উপজেলার আরও ১ জন। এনিয়ে জেলায় করোনায় আক্রান্ত হয়ে ৫৯ জনের মৃত্যু হয়েছে। সোমবার জেলা প্রশাসক মো. জাহাঙ্গীর হোসেন স্বাক্ষরিত কোভিড ১৯ রিপোর্ট সূত্রে এই তথ্য জানা যায়।
এদিকে নতুন করে করোনায় শনাক্ত হয়েছেন আরও ৮৬ জন। গত ২৪ ঘন্টায় ৩৩৯ জনের নমুনা পরীক্ষা করা হয়। নমুনা পরীক্ষার তুলনায় আক্রান্ত শনাক্তের হার প্রায় ২৫.৩৬ শতাংশ। এ পর্যন্ত জেলায় করোনায় আক্রান্ত শনাক্ত হয়েছেন ৫ হাজার ৩০৭ জন।
রিপোর্ট অনুযায়ী নতুন করে করোনায় আক্রান্তদের মধ্যে ৫৩ জন সদর উপজেলার। এছাড়াও দোয়ারাবাজার উপজেলার ৭ জন, বিশ^ম্ভরপুর উপজেলার ২ জন, তাহিরপুর উপজেলার ৮ জন, ছাতক উপজেলার ৯ জন, জগন্নাথপুর উপজেলার ৪ জন এবং দক্ষিণ সুনামগঞ্জ উপজেলার ৩ জন।
করোনাভাইরাস শনাক্তে এ পর্যন্ত ২৪ হাজার ৬৭ জনের নমুনা পরীক্ষা করা হয়েছে। এরমধ্যে রিপোর্ট পাওয়া গেছে ২২ হাজার ৬০০ জনের। এরমধ্যে করোনা আক্রান্ত শনাক্ত হয়েছেন ৩ হাজার ৫১৫ জন। এদিকে এন্টিজেন নমুনা পরীক্ষা করা হয়েছে ৬ হাজার ৫০১ জনের। এরমধ্যে আক্রান্ত শনাক্ত হয়েছেন ১ হাজার ৭৯২ জন। এ পর্যন্ত নমুনা পরীক্ষার তুলনায় জেলায় মোট শনাক্তের হার ১৮.২৩ শতাংশ।
জেলায় নতুন করে আরোগ্য লাভ করেছেন জেলার ৪ উপজেলার ৫১ জন। এদের মধ্যে ১৩ জন দোয়ারাবাজার উপজেলার, ৮ জন জামালগঞ্জ উপজেলার, ২৪ জন জগন্নাথপুর উপজেলার এবং ৬ জন দক্ষিণ সুনামগঞ্জ উপজেলার।
বর্তমানে আইসোলেসনে আছেন ১,৬৩৭ জন। এরমধ্যে সর্বোচ্চ ৯৮৮ জন আইসোলেসনে আছেন সুনামগঞ্জ সদর উপজেলায়। এছাড়াও ছাতক উপজেলার ১৫২ জন, বিশ^ম্ভরপুর উপজেলায় ৪০ জন, তাহিরপুর উপজেলায় ১৭১ জন, জামালগঞ্জ উপজেলায় ৫৯ জন, দিরাই উপজেলার ৩৯ জন, ধর্মপাশা উপজেলার ৩২ জন, দোয়ারাবাজায় উপজেলায় ৪২ জন, জগন্নাথপুর উপজেলায় ৭৯ জন, দক্ষিণ সুনামগঞ্জ উপজেলায় ২৩ জন এবং শাল্লা উপজেলায় ১২ জন আইসোলেসনে রয়েছেন।