টিফিনের টাকায় গাছের চারা বিতরণ

স্টাফ রিপোর্টার
টিফিনের টাকা বাঁচিয়ে সেই টাকা দিয়ে গাছের চারা বিতরণ করলেন শিক্ষার্থীরা। সুনামগঞ্জে স্বেচ্ছাসেবী সংগঠন লাল-সবুজ উন্নয়ন সংঘ’র উদ্যোগে গতকাল বৃহস্পতিবার শিক্ষার্থীরা এই চারা বিতরণ ও বৃক্ষরোপন কর্মসূচি পালন করেন। ‘লাল সবুজের প্রচেষ্টা, সবুজ করব দেশটা’ এই শ্লোগান নিয়ে সংগঠনের পক্ষ থেকে সুনামগঞ্জ সদর উপজেলার কয়েকটি এলাকায় ৩০০টি গাছের চারা বিতরণ করা হয়েছে।
দুপুরে একটি গাছের চারা রোপন করে কর্মসূচির উদ্বোধন করেন সুনামগঞ্জের পুলিশ সুপার মো. মিজানুর রহমান। কর্মসূচিতে অতিরিক্ত পুলিশ সুপার মাহবুবুর রহমান, জেলা প্রশাসকের কার্যালয়ের জ্যেষ্ঠ সহকারী কমিশনার আবদুল মান্নান, লাল সবুজ উন্নয়ন সংঘের প্রতিষ্ঠাতা ও কেন্দ্রীয় সভাপতি কাওসার আলম সোহেল, সাংবাদিক ফরিদ মিয়া, সংগঠনের সদস্য ফারিয়া আক্তার, সাকিব আহমেদ, রাসেল আহমদ প্রমুখ উপস্থিত ছিলেন। পরে সংগঠনের সদস্যরা শহর ও সদর উপজেলার
বিভিন্নস্থানে পথচারী ও শিক্ষার্থীদের মধ্যে গাছের চারা বিতরণ করেন।
সংগঠনের কেন্দ্রীয় সভাপতি কাওসার আলম সোহেল জানান, সংগঠনের পক্ষ থেকে দেশের সব জেলায় এই গাছের চারা বিতরণ হচ্ছে। গত ৫ জুলাই থেকে এই কর্মসূচি শুরু হয়। এ পর্যন্ত সুনামগঞ্জসহ দেশের ৩৯টি জেলায় ৭৪ হাজার ৯০০ গাছের চারা বিতরণ করা হয়েছে। সংগঠনের সদস্যদের জমানো টাকা দিয়ে গাছের চারা কিনে বিতরণ করা হচ্ছে।