ট্রান্সফরমার বিকল, দুর্ভোগে ১ হাজার পরিবার

পুলক রাজ
ঝড়ো বাতাস ও বৃষ্টিতে সুনামগঞ্জ পৌর শহরের পশ্চিম বাজারের ট্রান্সফরমার নষ্ট হয়েছে। এতে সকাল থেকেই বিদ্যুতহীন ছিল পশ্চিমবাজার, মধ্যবাজার এবং আরপিননগরের কিছু অংশ। এ রিপোর্ট লেখা পর্যন্ত সোমবার সন্ধ্যা) পর্যন্ত বিদ্যুৎ সরবরাহ স্বাভাবিক হয়নি।
এলাকাবাসী জানান, ঝড়ো বৃষ্টিতে সুনামগঞ্জ পৌর শহরের পশ্চিম বাজারের ট্রান্সফরমার নষ্ট হয়ে যায়। সকালের দিকে ২ বার শব্দ হয় ট্রান্সফরমারে। এরপরই বিদ্যুৎ চলে যায়। দীর্ঘ সময় বিদ্যুৎ না থাকায় পশ্চিমবাজার, মধ্যবাজার আরপিননগরের কিছু অংশের প্রায় ১০০০ পরিবারের দুর্ভোগে পড়েন।
মেসার্স মায়ের দোয়া রিপিয়ারিং ওয়ার্কশপের ইব্রাহিম আহমদ বলেন, ভোর থেকে বিদ্যুৎ নাই, সারাদিন বিদ্যুৎ না থাকায় আমাদের কাজ বন্ধ রয়েছে। একদিনের রুজি থেকে বঞ্চীত আমরা।
ম ইঞ্জিনিয়ারিং ওয়ার্কসপ মরম আলী বলেন, পশ্চিম বাজার প্রায় ৯টি ওয়ার্কসপ রয়েছে। বিদ্যুৎ ছাড়া কাজ করা সম্ভব হয় না। বিদ্যুৎ আসার অপেক্ষায় বসে বসে সারাদিন গেছে। আমাদের মতো অনেক দোকান ঘরের ব্যবসা নষ্ট হয়েছে।
ব্যবসায়ী ফয়জুর রহমান ও পভেল আহমেদ বলেন, বিদ্যুৎ না থাকায় মোবাইলে চার্জ চলে গেছে। ফ্রিজের খাবার নষ্ট হয়ে গেছে। দোকানের ব্যবসাও আকজে জলে গেছে।
সুনামগঞ্জ বিদ্যুৎ উন্নয়ন বোর্ডের নির্বাহী প্রকৌশলী মো. মশিউর রহমান বলেন, ট্রান্সফরমার নষ্ট হওয়ার সাথে সাথে বিদ্যুৎ অফিসের স্টাফ চলে গেছেন ঘটনাস্থলে। কাজ চলছে। আজ (সোমবার) রাতেই বিদ্যুত সংযোগ প্রদান করা সম্ভব হবে।