ডাস্টবিন উপচে সড়কে ছড়াচ্ছে আবর্জনা

পুলক রাজ
সুনামগঞ্জ পৌর শহরের হাছননগর এলাকার ময়নার পয়েন্টের পাশে পৌরসভার ডাস্টবিন উপছে পড়ছে আবর্জনা। সড়ক জুড়ে ছড়াচ্ছে এসব আবর্জনা। নাগরিকদের অভিযোগ, ডাস্টবিন উপচে পড়লেও সেদিকে নজর নেই কর্তৃপক্ষের। ময়লা আবর্জনা মাড়িয়ে চলতে হচ্ছে মানুষকে। এলাকাবাসী জানান, আবর্জনার দুর্গন্ধে বাসা-বাড়িতে থাকতে কষ্ট হচ্ছে। এ অবস্থা নিরসনে প্রতিদিনের ময়লা আবর্জনা প্রতিদিন সরিয়ে নেয়ার জন্য তারা কর্তৃপক্ষের দৃষ্টি আকর্ষন করেন।
নূর মোহাম্মদ বলেন, ময়লার দুর্গন্ধে বাসা-বাড়িতে বসে থাকা যায় না। পৌরসভার গাড়ি এসে পরিষ্কারও করছে না দীর্ঘদিন ধরে।
রফিক মিয়া বলেন, এলাকার মানুষ পৌরসভার দেওয়া ডাস্টবিনে ময়লা ফেলে প্রতিদিন। কিন্তু অনেক দিন যাবত ডাস্টবিন পরিস্কার না করায় ডাস্টবিন উপচে ময়লা ছড়াচ্ছে সড়কে। এতে যেমন ছড়াচ্ছে দুর্গন্ধ, তেমনি নষ্ট হচ্ছে পরিবেশ। এছাড়াও, শহরে করোনা ভাইরাসের সংক্রমণ বাড়ায় সময়ে এলাকায় পচা ময়লার ভাগার থাকায় ভয় লাগছে। ময়লার ভাগার পৌরসভা থেকে দ্রুত পরিষ্কার করে নেওয়া হোক।
শামসুল আলম স্বপন বলেন, দুর্গন্ধে নাজেহাল অবস্থায় আছি। এত বড় ময়লার ভাগার কোন জনপ্রতিনিধির চোখে পড়ছে না। পৌর শহরের বিভিন্ন এলাকায় এরকম ময়লার স্তুপ রয়েছে। পৌরসভা থেকে এসব ময়লার স্তুপ পরিষ্কার করা হোক দ্রুত।
৪ নং ওয়ার্ড কাউন্সিলর চঞ্চল কুমার লোহ বলেন, পরিচ্ছন্নতাকর্মীদের সাথে কথা বলেছি- তারা যেন ডাস্টবিন উপচে পরার আগেই ময়লা পরিষ্কার করে নিয়ে আসে। আমি এলাকার মানুষকেও অনুরোধ করছি যেন ময়লা ডাস্টবিনে ফেলে যান। অনেকেই দেখা যায় দূর থেকে ময়লা ফেলে যায় ডাস্টবিনের বাইরে। তিনি বলেন, আমি ওই এলাকার মানুষের সাথে বসবো কিছুদিনের মধ্যে এলাকা সুন্দর রাখার পরিকল্পনা নিয়ে।