ড্রপডাউন ব্যানার ও জাতীয় পতাকা উত্তোলনে অনিয়মের অভিযোগ

স্টাফ রিপোর্টার, তাহিরপুর
তাহিরপুরে ১৫ আগস্ট জাতীয় শোক দিবসে ড্রপডাউন ব্যানার ও জাতীয় পতাকা উত্তোলনে বিদ্যালয়ের ভারপ্রাপ্ত প্রধান শিক্ষকের বিরুদ্ধে অনিয়মের অভিযোগ উঠেছে।
রবিবার জাতীয় শোক দিবসে জাতীয় পতাকা অর্ধনমিতকরণসহ শোকের মাস আগস্টের শুরু থেকেই ড্রপডাউন ব্যানার সাটানোর নির্দেশনা থাকলেও উপজেলার শ্রীপুর উত্তর ইউনিয়নের মন্দিয়াতা সরকারী প্রাথমিক বিদ্যালয় এ থেকে বিরত ছিল। এতে সরকারি নির্দেশনা লঙ্ঘন করার পাশাপাশি জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানকে অবজ্ঞা ও অবমাননা করার অভিযোগ উঠেছে।
এ ঘটনায় মন্দিয়াতা গ্রামের সাইফুল ইসলাম স্বাক্ষরিত একটি লিখিত অভিযোগ সোমবার তাহিরপুর উপজেলা নির্বাহী অফিসার বরাবরে দাখিল করা হয়েছে।
এ বিষয়ে মন্দিয়াতা সরকারী প্রাথমিক বিদ্যালয়ের ভারপ্রাপ্ত প্রধান শিক্ষক সান্জু মিয়া বলেন, জাতীয় শোক দিবসে আমি বিদ্যালয়ের পতাকা স্ট্যান্ডে জাতীয় পতাকা অর্ধনমিত করে টানিয়েছি। বিকেলে খবর পেলাম গ্রামের ইউপি সদস্যের ভাই সাইফুল ইসলাম ও হাদিউজ্জামান নামে একজন শিক্ষক আমাকে বিতর্কিত করার জন্য পতাকা স্ট্যান্ড থেকে খুলে ছাদের উপরে পতাকা টানিয়ে ছবি তুলেছে।
তাহিরপুর উপজেলা নির্বাহী অফিসার মো. রায়হান কবীর বলেন, শোক দিবসে পতাকা টানানোর বিষয়ে একটি লিখিত অভিযোগ পেয়ে উপজেলা প্রাথমিক শিক্ষা কর্মকর্তাকে তদন্তের জন্য দায়িত্ব দেয়া হয়েছে।