তাহিরপুরে উপজেলা প্রকল্প বাস্তবায়ন ও মনিটরিং কমিটি গঠন

স্টাফ রিপোর্টার, তাহিরপুর
তাহিরপুরে হাওরের ফসল রক্ষা বাঁধ নির্মাণে পানি উন্নয়ন বোর্ডের কাবিটা স্কিম প্রণয়ন ও বাস্তবায়নের জন্য উপজেলা প্রকল্প বাস্তবায়ন ও মনিটরিং কমিটি গঠন করা হয়েছে। মঙ্গলবার বিকেলে উপজেলা বঙ্গবন্ধু মিলনায়তনে উপজেলা নির্বাহী অফিসার সুপ্রভাত চাকমার সভাপতিত্বে কাবিটা নীতিমালা ২০১৭ এর আলোকে উপজেলা বাস্তবায়ন ও মনিটরিং কমিটি গঠন করা হয়।
সভায় আগামী ৩০ নভেম্বরের মধ্যে হাওরের প্রকল্প বাঁধ নির্মাণ কাজে ইচ্ছুক কৃষকদের উপজেলা প্রকল্প বাস্তবায়ন ও মনিটরিং কমিটি সভাপতি বরাবরে প্রয়োজনীয় কাগজ পত্রাদিসহ আবেদন করার জন্য সিদ্ধান্ত গৃহীত হয়।
এছাড়াও উপজেলা প্রকল্প বাস্তবায়ন ও মনিটরিং কমিটির মূল কমিটিতে ১৩ সদস্য ব্যতীত অপর কো—অপ্ট সদস্য যারা রয়েছেন তাদের বিষয়ে পরবর্তীতে সভায় গ্রহণ ও পরিবর্তনের বিষয়ে বিস্তারিত আলোচনা হয়। পানি উন্নয়ন বোর্ডের তালিকাভূক্ত প্রকল্প ছাড়াও হাওর এলাকাতে নতুন কোন বাঁধ ভেঙ্গে থাকলে তা রেজিলিউশন করে উপজেলা কমিটিতে জমা দেয়ার জন্য প্রতিটি ইউনিয়ন পরিষদের চেয়ারম্যানকে অনুরোধ করা হয়।
সভায় অন্যদের মধ্যে উপস্থিত ছিলেন সহকারী কমিশনার (ভূমি) মো. আসাদুজ্জামান রনি, উপজেলা মহিলা ভাইস চেয়ারম্যান খালেদা বেগম, থানা অফিসার ইনচার্জ সৈয়দ ইফতেখার হোসেন, উপজেলা সমাজসেবা কর্মকর্তা তৌফিক আহমেদ, উপজেলা কৃষি সম্প্রসারন কর্মকর্তা মো. সালেহ উদ্দিন, উপজেলা প্রেসক্লাব সভাপতি আমিনুল ইসলাম, কৃষক প্রতিনিধি মোশারফ হোসেন, বিভিন্ন ইউনিয়নের ইউপি চেয়ারম্যান জুনাব আলী, আলী আহমদ মুরাদ, আলী হায়দার, সাংবাদিক রমেন্দ্র নারায়ন বৈশাখ প্রমুখ।