তাহিরপুরে বজ্রপাত মোকাবেলায় তাল বীজ রোপন

স্টাফ রিপোর্টার, তাহিরপুর
তাহিরপুরে বজ্রপাত মোকাবেলায় তালবীজ রোপন করা হয়েছে। আন্তর্জাতিক উন্নয়ন সংস্থা ওয়ার্ল্ডভিশন বাংলাদেশ এর উদ্যোগে তাহিরপুর উপজেলার দু’টি ইউনিয়নে ৪৫০টি তাল বীজ বপন করা হয়েছে। বৃহস্পতিবার সকাল থেকে দুপুর পর্যন্ত উপজেলার বাদাঘাট ইউনিয়নের মোল্লাপাড়া হইতে জৈতাপুর রাস্তা, জয়নাল আবেদীন বালিকা উচ্চ বিদ্যালয় হইতে মল্লিকপুর রাস্তা, উত্তর বড়দল ইউনিয়নের গুটিলা হইতে রাজাই রাস্তায় এসব তালবীজ রোপন করা হয়।
ওয়ার্ল্ড ভিশন তাহিরপুর এপি ম্যানাজার বিভূদান বিশ^াস ত্রাণ ও দুর্যোগ ব্যবস্থাপনা মন্ত্রণালয়ের বরাত দিয়ে জানান, ২০১১ সাল হইতে ২০২০ সাল পর্যন্ত দেশে বজ্রপাতে ২১৬৪ জন মারা গেছে। প্রতিবছর কমপক্ষে ২১৬ জন মানুষ বজ্রপাতে মারা যায়। তিনি আরো জানান, মোট বজ্রপাতের প্রায় ৭০ শতাংশ সাধারণত এপ্রিল থেকে জুন মাসের মধ্যে ঘটে এবং এই সময় সতর্কতার সাথে চলাফেরা করার পরামর্শ দেন।
তালবীজ রোপনের সময় উপস্থিত ছিলেন, বাদাঘাট ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান আফতাব উদ্দিন, ওয়ার্ল্ড ভিশন বাংলাদেশ তাহিরপুর এপি ম্যানাজার বিভূদান বিশ^াস, কৃষিবিদ রুহুল আমিন সরকার, প্রোগ্রাম অফিসার দীপক বৈরাগী, স্থানীয় গ্রাম উন্নয়ন কমিটির সভাপতি নজরুল ইসলাম ও গ্রাম উন্নয়ন কমিটির সদস্যবৃন্দ।