তাহিরপুরে বানভাসি মানুষের পাশে বিভিন্ন সংগঠন

স্টাফ রিপোর্টার, তাহিরপুর
তাহিরপুরে সরকারি খাদ্য সামগ্রী বিতরণের পাশাপাশি দেশের বিভিন্ন সংগঠনও বানভাসি মানুষের মাঝে খাদ্য সহায়তা বিতরণ কার্যক্রম চালিয়ে যাচ্ছে। মঙ্গলবার উপজেলার ১০০টি বন্যাশ্রয় কেন্দ্রের সবক’টিতেই সরকারীভাবে খাদ্যসামগ্রী বিতরণ করা হয়। সরকারি ত্রাণ বিতরণের পাশাপাশি বেসরকারী সংগঠনের মধ্যে ছিল ভয়েজ অফ ডক্টরস অব ময়মনসিংহ,বাংলাদেশ এসোসিয়েশন অফ সাইকিয়াট্রিস্ট,সিলেট শাখা(বাপসিল),ইউএইচএফপিও ফোরাম অফ বাংলাদেশ ও ব্র্যাক।
উপজেলার বিভিন্ন সরকারি বন্যাশ্রয় কেন্দ্র ও ভয়েজ অফ ডক্টরস অব ময়মনসিংহ এর পক্ষ থেকে সীমান্তের ট্যাকেরঘাটে খাদ্যসামগ্রী বিতরণের সময় উপস্থিত ছিলেন,সুনামগঞ্জ-১ আসনের সংসদ সদস্য প্রকৌশলী মোয়াজ্জেম হোসেন রতন,তাহিরপুর উপজেলা নির্বাহী অফিসার মো. রায়হান কবির,ইউএইচএফপিও ডা. মির্জা রিয়াদ হাসান,উপজেলা আওয়ামীলীগ সভাপতি আবুল হোসেন খান,যুগ্ম সাধারন সম্পাদক আমিনুল ইসলাম,উপজেলা মাধ্যমিক শিক্ষা কর্মকর্তা মো. মিজানুর রহমান,জনতা উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক মুদাচ্ছির আলম সুবল,উত্তর বড়দল ইউনিয়ন আওয়ামীলীগ সভাপতি জামাল উদ্দিন,ইউপি চেয়ারম্যান মাসুক মিয়া প্রমূখ। ত্রাণ বিতরণ শেষে সংসদ সদস্য প্রকৌশলী মোয়াজ্জেম হোসেন রতন মেঘালয় পাহাড়ের ঢলে ক্ষতিগ্রস্থ সীমান্তের পাহাড়ি ছড়া চানপুর,রজনীলাইন ও রঙ্গাছড়া পরিদর্শন শেষে উত্তর বড়দল ইউনিয়নের বোরখারা গ্রামে খাদ্যসামগ্রী বিতরণ করেন।
তাহিরপুর উপজেলা নির্বাহী অফিসার মো. রায়হান কবির বলেন,সরকারি ত্রাণ বিতরণের পাশাপাশি বিভিন্ন সংগঠনও মঙ্গলবার ত্রাণ বিতরণ করেছে। তিনি আরো জানান, আগামীকাল থেকে আরো বেশী সংগঠন খাদ্যসামগ্রী নিয়ে মাঠে থাকবে বলে তিনি আশাবাদ ব্যক্ত করেন।