তাহিরপুরে বিএনপির সংবাদ সম্মেলন/ অবৈধ কমিটি বাতিলের দাবি

স্টাফ রিপোর্টার, তাহিরপুর
তাহিরপুর উপজেলা বিএনপি’র কমিটিতে সুনামগঞ্জ জেলা বিএনপির অবৈধ হস্তক্ষেপের প্রতিবাদে সংবাদ সম্মেলন অনুষ্ঠিত হয়েছে।
শনিবার দুপুরে তাহিরপুর বাজারে বিএনপির অস্থায়ী কার্যালয়ে সংবাদ সম্মেলনে লিখিত বক্তব্য পাঠ করেন উপজেলা বিএনপি সভাপতি নুরুল ইসলাম। তিনি বলেন, ২০১৬ সালের ২ ফেব্রুয়ারি সম্মেলনের মাধ্যমে সুনামগঞ্জ জেলা বিএনপি তাহিরপুর উপজেলা বিএনপির কমিটি গঠন করে দেয়। কমিটি অনুমোদনের কিছুদিন পর ২০১৮ সালের ১২ আগস্ট আরও একটি কমিটি দেয় জেলা বিএনপি। কেন্দ্রের লিখিত অনুমতি ব্যতীত এমন অবৈধ ও গঠনতন্ত্র বিরোধী হস্তক্ষেপের বিষয়টি তাহিরপুর উপজেলা বিএনপির সভাপতি নুরুল ইসলাম ও সাধারণ সম্পাদক রুহুল আমিন কেন্দ্রীয় মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর কে জানান। পরে কেন্দ্রীয় মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর জেলা বিএনপির সভাপতি কলিম উদ্দিন মিলনকে ঢাকায় ডেকে পাঠিয়ে ২০১৬ সালের তাহিরপুর উপজেলা কমিটি বহাল রাখার নির্দেশ দেন। কেন্দ্রের এমন নির্দেশনা উপেক্ষা করে জেলা বিএনপি গত ২১ মে তাহিরপুর উপজেলা বিএনপি কমিটি পরিচালনার জন্য জেলা বিএনপির সহসভাপতি আবুল কালাম আজাদসহ আরও কয়েকজন বিএনপি নেতাকে দায়িত্ব দিয়ে একটি পরিচালনা কমিটি গঠন করে দেয়।
সংবাদ সম্মেলনে উপস্থিত নেতৃবৃন্দ বলেন, জেলা বিএনপির এমন অবৈধ হস্তক্ষেপ খুবই নিন্দনীয়। যা সম্পূর্ণ দলের গঠনতন্ত্র পরিপন্থী। আমরা এমন ঘটনার তীব্র নিন্দা ও প্রতিবাদ জানাই। এতে করে তাহিরপুর উপজেলায় বিএনপির দলীয় কার্যক্রম স্থবির হয়ে পড়ছে। ২০১৬ সালের ২ ফেব্রুয়ারির কমিটি বহাল রেখে দলকে সুসংগঠিত করার জন্য আমরা বিএনপির কেন্দ্রীয় নেতৃবৃন্দের প্রতি জোর দাবি জানাচ্ছি।
সংবাদ সম্মেলনে উপস্থিত ছিলেন উপজেলা বিএনপির সাধারণ সম্পাদক রুহুল আমিন, বিএনপি নেতা আবুল হোসেন, সাইদুল কিবরিয়া, আবুল কাহার, উপজেলা শ্রমিকদল সভাপতি ফেরদৌস আলম, উপজেলা ওলামা দলের সভাপতি মাও. আবুল কাশেম, উপজেলা স্বেচ্ছাসেবকদল সভাপতি ইউপি চেয়ারম্যান আলী আহমদ মুরাদ, শ্রীপুর দক্ষিণ ইউনিয়ন বিএনপি সভাপতি গুলেনুর, সাধারণ সম্পাদক শামীম আহমদ, শ্রীপুর উত্তর ইউনিয়ন বিএনপি সভাপতি লায়েস মিয়া, যুবদল নেতা তরিকুল ইসলাম শিপুল প্রমুখ।
জেলা বিএনপি সাধারণ সম্পাদক অ্যাড. নুরুল ইসলাম নূরুল বলেন, উপজেলা কমিটিগুলো জেলা কমিটির অধীনস্থ। দলের সাংগঠনিক তৎপরতা বৃদ্ধির স্বার্থে দলের মহাসচিবের নির্দেশনা অনুযায়ী সুনামগঞ্জের জামালগঞ্জ ও তাহিরপুর উপজেলা বিএনপির কমিটি স্থগিত করা হয়েছে।