তাহিরপুরে সেই তিন চোর জেল হাজতে

তাহিরপুর প্রতিনিধি
তাহিরপুর উপজেলার বাদাঘাট বাজারের মদিনা মার্কেটের রাসেল টেলিকমে শাবল দিয়ে সার্টার ভেঙ্গে দুধুর্ষ চুরির ঘটনায় জড়িত থাকার অভিযোগে সেই তিন চোরকে কারাগারে পাঠিয়েছেন আদালত। বুধবার বিকালে পুলিশ আলামত সহ তাদেরকে আদালতে হাজির করলে জামিন নামঞ্জুর করে জেল হাজতে পাঠানোর নির্দেশ দেন বিচারক।
তারা হলেন উপজেলার উত্তর বড়দল ইউনিয়নের কাশতাল চরগাঁও গ্রামের খুরশীদ মিয়ার ছেলে শাহপরান মিয়া (২৫), একই গ্রামের মুরশীদ মিয়ার ছেলে জুয়েল মিয়া (২৫) ও মরম আলীর ছেলে জিলু মিয়া (২১)।
এ চুরির ঘটনায় জড়িত অপ্রাপ্ত বয়স্ক অপর এক কিশোরকে ঢাকার গাজীপুরের টঙ্গীতে শিশু উন্নয়ন কেন্দ্রে (বালক) পাঠানোর আদেশ দিয়েছেন আদালত।
প্রসঙ্গত, গত সোমবার দিবাগত রাত প্রায় সাড়ে তিনটার দিকে বাদাঘাট বাজারের রাসেল টেলিকমে শাবল দিয়ে সার্টার ভেঙ্গে দোকানে থাকা বিভিন্ন ব্যান্ডের ৮৫ টি স্মার্টফোন, দুই শতাধিক মেমোরি কার্ড, পেনডাইভ ও একটি এলসিডি মনিটর টিভি চুরি করে নিয়ে যায়। আর এই চুরির ঘটনাটি দোকানে থাকা সিসি ক্যামেরা দৃশ্যায়িত হয়। পরে বিষয়টি বাদাঘাট পুলিশ ফাঁড়ির ইনচার্জ এসআই জয়নাল আবেদীনকে জানালে তিনি রাতেই ঘটনাস্থল পরিদর্শন করেন। মঙ্গলবার বিকালে বাদাঘাট পুলিশ ফাঁড়ির ইনচার্জ এসআই জয়নাল আবেদীনের নেতৃত্বে পুলিশের একটি টিম অভিযান চালিয়ে সিসি ক্যামেরার সূত্র ধরে চড়গাঁও গ্রাম থেকে তাদের আটক করে এবং তাদের কাছ থেকে ৩৭টি স্মার্টফোন উদ্ধার করে।
তাহিরপুর থানার ওসি তদন্ত মো. শফিকুল ইসলাম জানান, বাদাঘাট বাজারের রাসেল টেলিকমের স্বত্বাধিকারী জহিরুল ইসলাম অজ্ঞাতনামা আসামিদের অভিযুক্ত করে থানায় একটি মামলা করেন। পরে এই মামলায় গ্রেপ্তার দেখিয়ে আসামিদের আদালতে সোপর্দ করলে আদালত তাদের জামিন নামঞ্জুর করে জেল হাজতে পাঠান।