দক্ষিণ সুনামগঞ্জে করোনা ভাইরাসে আক্রান্ত ৪

ইয়াকুব শাহরিয়ার, দক্ষিণ সুনামগঞ্জ
দক্ষিণ সুনামগঞ্জ উপজেলায় নতুন করে করোনা ভাইরাস বা কোভিড-১৯ এ আক্রান্ত হয়েছেন ৪জন। তাদের মধ্যে ১জন নারী ও ৩জন পুরুষ রয়েছেন। চলতি বছরের ২৮ জুন থেকে ৮ জুলাই (১১দিনে) পর্যন্ত সময়ে ভিন্ন ভিন্ন তারিখে আক্রান্ত হয়েছেন তারা। তাদের মধ্যে একজন প্রবাসীও রয়েছেন। আক্রান্ত প্রত্যেক ব্যক্তিই হোম আইসোলেশনে আছেন। এসব তথ্য নিশ্চিত করেছেন দক্ষিণ সুনামগঞ্জ উপজেলা স্বাস্থ্য কর্মকর্তা (টিএইচও) ডা. জসিম উদ্দিন শরিফী।
তিনি জানান, দক্ষিণ সুনামগঞ্জ উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে (পশ্চিম পাগলা উপ-স্বাস্থ্য ও পরিবার কল্যাণ কেন্দ্র) এসে নমুনা পরীক্ষা করানোর জন্য স্যাম্পুল দিয়েছিলেন আক্রান্ত ব্যক্তিরা। তাদের মধ্যে একজন উপজেলার পাথারিয়া ইউনিয়নের দর্গাপুর গ্রামের বাসিন্দা। তার বয়স ৪১ বছর। তিনি জুন মাসের ২৮ তারিখে আক্রান্ত হয়েছেন। পশ্চিম পাগলা ইউনিয়নের চন্দ্রপুর গ্রামের অপর প্রবাসী ব্যক্তি আক্রান্ত হয়েছেন চলতি মাসের ৫ তারিখ। বাকী দুই ব্যক্তিই আক্রান্ত হয়েছেন জুলাই মাসের ৮ তারিখ। তাদের মধ্যে একজন মহিলা। তিনি জয়কলস ইউনিয়নের কামরূপদলং গ্রামের বাসিন্দা। অপরজন পশ্চিম পাগলা ইউনিয়নের শত্রুমর্দন (দেববাড়ি মোড়) এলাকার বাসিন্দা। তিনি শান্তিগঞ্জস্থ একটি ব্যাংকে কর্মরত।
দক্ষিণ সুনামগঞ্জ উপজেলা স্বাস্থ্য কর্মকর্তা (টিএইচও) ডা. জসিম উদ্দিন শরিফী বলেন, আক্রান্ত প্রত্যেক ব্যক্তির অবস্থা বুঝে তাদের বাড়িতেই হোম আইসোলেশনে আছেন। তাদের সাথে আমাদের যোগাযোগ আছে। নিয়মিত খোঁজ খবর রাখছি। প্রয়োজনে তাদেরকে হসপিটালাইজ করা হবে।
তিনি আরো বলেন, দেশের সার্বিক পরিস্থিতি মোটেও ভালো নয়। সকল জনসাধরণকে সচেতন থাকতে হবে। খুব বেশি প্রয়োজন না হলে বাড়ির বাইরে বের হবেন না। বাইরে বের হলে অবশ্যই মাস্ক ব্যবহার করতে হবে। সকল স্বাস্থ্যবিধি মানতে হবে।