দক্ষিণ সুনামগঞ্জে প্রাণিসম্পদ প্রদর্শনী অনুষ্ঠিত

দক্ষিণ সুনামগঞ্জ প্রতিনিধি
‘পুষ্টি, মেধা, দারিদ্য বিমোচন- প্রাণি সম্পদ প্রদর্শনীর আয়োজন’ এ শ্লোগানকে সামনে রেখে দিনব্যাপী দক্ষিণ সুনামগঞ্জে প্রাণিসম্পদ প্রদর্শনী অনুষ্ঠিত হয়েছে। দক্ষিণ সুনামগঞ্জ উপজেলা প্রাণিসম্পদ দপ্তর ও ভেটেরিনারি হাসপাতালের আয়োজনে শনিবার দুপুর ১টায় প্রাণিসম্পদ ও ডেইরি উন্নয়ন প্রকল্প (এলডিডিপি) এর সহযোগিতায় উপজেলার পাগলা সরকারি মডেল হাইস্কুল এন্ড কলেজের মাঠে প্রদর্শনী অনুষ্ঠিত হয়।
প্রদর্শনীতে উপজেলার বিভিন্ন ইউনিয়নের খামারিরা তাদের পশুপাখি, গরু-ছাগল ও গৃহপালিত প্রাণির খাদ্য প্রদর্শন করেন। তিন বিভাগে ৯ জন খামারিকে পুরুষ্কার প্রদান করা হয়।
দক্ষিণ সুনামগঞ্জ উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) মো. আনোয়ার উজ্ জামান’র সভাপতিত্বে ও এলইও ডা. মো. আবদুর রউফ’র পরিচালনায় প্রধান অতিথির বক্তব্য রাখেন দক্ষিণ সুনামগঞ্জ উপজেলা পরিষদের মহিলা ভাইস চেয়ারম্যান দোলন রানী তালুকদার।
স্বাগত বক্তব্য রাখেন উপজেলা প্রাণিসম্পদ কর্মকর্তা ডা. সুকুমার চন্দ্র।
বিশেষ অতিথি হিসাবে বক্তব্য রাখেন উপজেলা কৃষি কর্মকর্তা সজীব আল মারুফ, উপজেলা মৎস্য কর্মকর্তা জাহিদুল ইসলাম, উপজেলা শিশু বিষয়ক কর্মকর্তা হাসান কবির, পাগলা সরকারি মডেল হাইস্কুল এন্ড কলেজের অধ্যক্ষ সৈয়দ রমিজ উদ্দিন, দক্ষিণ সুনামগঞ্জ প্রেসক্লাবের সভাপতি কাজী এম জমিরুল ইসলাম মমতাজ, দক্ষিণ সুনামগঞ্জ থানার উপ পরিদর্শক অনুপদ দেব, খামারি ও পশ্চিম পাগলা ইউনিয়ন পরিষদের সাবেক চেয়ারম্যান জগলুল হায়দার, নহর মিয়া প্রমুখ।
এসময় উপজেলার বিভিন্ন ইউনিয়ন থেকে আসা বিভিন্ন শ্রেণি পেশার মানুষ ও খামারিগণ উপস্থিত ছিলেন। প্রদর্শনী ও অনুষ্ঠান শেষে খামারীদের মাঝে পুরস্কার বিতরণ করেন অতিথিরা।