- সুনামগঞ্জের খবর » আঁধারচেরা আলোর ঝলক - https://sunamganjerkhobor.com -

দেবে গেলো সেতুর অ্যাপ্রোচ

ইয়াকুব শাহরিয়ার, শান্তিগঞ্জ
এক মাস আগে সংস্কার হওয়া অ্যাপ্রোচ সড়ক আবার ধ্বসে গেছে। এ কারণে যে কোন সময় বড় ধরণের সড়ক দুর্ঘটনার আশংকা করছেন স্থানীয়রা। সুনামগঞ্জ-সিলেট আঞ্চলিক মহাসড়কের শান্তিগঞ্জ উপজেলার সদরপুর এলাকায় মহাসিংহের শাখা নদী নাইন্দার উপর নির্মিত সদরপুর সেতুর অ্যাপ্রোচ সড়কের এমন অবস্থা। খুবই গুরুত্বপূর্ণ এই সেতুটির পশ্চিম পাড়ের দক্ষিণাংশ এরআগেও একাধিকবার দেবে গিয়েছিলো। আবার ধ্বসে যাওয়ায় যানবাহন ও মানুষজন চলাচলে ঝুঁকি তৈরি হয়েছে। স্থানীয়রা এ নিয়ে উদ্বেগ প্রকাশ করছেন। তারা বলছেন, বার বার সদরপুর সেতুটির পশ্চিম পাড়ের দক্ষিণ দিকটা দেবে যাচ্ছে। স্থায়ীভাবে এই অংশটুকু মেরামত করা জরুরি মনে করেন স্থানীয়রা।
সরেজমিনে দেখা গেছে, সদরপুর সেতুর পশ্চিমপাড়ে মাটি সরে গেছে। ধ্বসে যাওয়া সড়কে লাল কাপড় বেঁধে দেওয়া হয়েছে। তবে সড়কটি সংস্কারের কোনো উদ্যোগ নেওয়া হয় নি। এতে যে কোন সময় সড়ক দুর্ঘটনার আশঙ্কা রয়েছে।
সদরপুর গ্রামের তাজ উদ্দিন, কামরূপদলং গ্রামের মাও. শামীম আহমদ ও জাহেদ আহমদ বললেন, সদরপুর সেতু সংলগ্ন পশ্চিম পাড়ের দক্ষিণাংশের সড়ক ও মাটির অংশ বার বার দেবে যাচ্ছে। এর আগেও দেবে যাবার পর সংস্কার হয়েছিল, কিন্তু আবার ভেঙেছে।
শান্তিগঞ্জ উপজেলা পরিষদের চেয়ারম্যান ফারুক আহমদ জানান, সিলেট-সুনামগঞ্জ আঞ্চলিক সড়কের এই ব্রিজের এ্যাপ্রোচটি অতি গুরুত্বপূর্ণ। এ্যাপ্রোচটি ধ্বসে যাওয়ায় সড়ক ঝুঁকির মধ্যে রয়েছে। যে কোন সময় বড় ধরণের দুর্ঘটনা ঘটতে পারে। সুনামগঞ্জ জেলা সড়ক ও জনপথ বিভাগ দ্রুততার সঙ্গে এই অংশের সংস্কার করতে হবে।
সুনামগঞ্জ সড়ক ও জনপথ বিভাগের নির্বাহী প্রকৌশলী আশরাফুল ইসলাম প্রামাণিক বলেন, সদরপুর সেতুর ত্রুটিপূর্ণ অংশে কাজ চলমান রয়েছে। ঠিকাদারের লোকজন নিচের অংশে কাজ করেছে। উপরের অংশে এখনো কাজ শুরু হয় নি। সংশ্লিষ্ট ঠিকাদারকে দেবে যাওয়া অংশ মেরামত করার নির্দেশ দেওয়া হয়েছে।

  • [১]