দোয়ারাবাজার ও তাহিরপুরে খাদ্যবান্ধব কর্মসূচির চাল পাচারকালে আটক ৪

স্টাফ রিপোর্টার
দোয়ারাবাজারে দরিদ্রদের জন্য কমমূল্যে বিক্রি করা খাদ্যবান্ধব কর্মসূচির ৫৮ বস্তা চাল কালোবাজারে পাচারকালে দুইজনকে আটক করেছে পুলিশ। বুধবার রাতে চালসহ তাদের আটক করা হয়। আটককৃতরা হলো উপজেলার পান্ডারগাঁও ইউনিয়নের নতুন কৃষ্ণনগর গ্রামের আরজ আলীর ছেলে মাসুক আলী (৪৫) ও একই গ্রামের আব্দুস সামাদের ছেলে আনোয়ার হোসেন আনু (৩৫)। পাচারকৃত চালের ৪৪ বস্তা উপজেলার আফছরনগর গ্রামের মফিজ আলীর বাড়ি থেকে এবং ১৪ বস্তা চাল পাশর্^বর্তী শ্রীপুর বাজারের আনোয়ার মিয়া আনু’র দোকান থেকে আটক করে পুলিশ। তাহিরপুরের লামাগাঁও থেকে বুধবার রাতে পাচারকালে খাদ্যবান্ধব কর্মসূচির ১০ বস্তা চালসহ দুজনকে আটক করে পুলিশ।
দোয়ারাবাজারের ঘটনায় বৃহস্পতিবার সকালে মামলা (মামলা নম্বর ১, তারিখ ০১.১০.২০) দায়ের করেছেন উপজেলা খাদ্য নিয়ন্ত্রক মো. সেলিম হায়দার।
দোয়ারাবাজার থানার ওসি মো. নাজির আলম জানিয়েছেন, আটককৃতদের বিরুদ্ধে বিশেষ ক্ষমতা আইনে মামলা নেওয়া হয়েছে। বৃহস্পতিবার বিকালের মধ্যেই আদালতে সোপর্দ করা হবে।
এদিকে, ১০ বস্তা চাল পাচারকালে তাহিরপুরের লামাগাঁও গ্রামের দক্ষিণ শ্রীপুর থেকে ডিলার প্রভাত তালুকদার ও তার সহযোগি হেলাল মিয়াকে পুলিশ আটক করেছে।
তাহিরপুর থানার ওসি আব্দুল লতিফ তালুকদার জানিয়েছেন, বিশেষ ক্ষমতা আইনে মামলা নিয়ে বৃহস্পতিবার বিকালের মধ্যেই আটক দুজনকে আদালতে সোপর্দ করা হবে।