দোয়ারায় অবৈধভাবে বালু উত্তোলনের দায়ে ২ লক্ষ টাকা জরিমানা

দোয়ারাবাজার প্রতিনিধি
দোয়ারাবাজারে অবৈধভাবে বালু উত্তোলন ও বহনের দায়ে কার্গোর মালিককে ২ লক্ষ টাকা জরিমানা করা হয়েছে। বুধবার বিকেলে উপজেলার চিলাই নদী থেকে অবৈধভাবে বালু উত্তোলন ও বহন করার দায়ে একটি কার্গো ও একটি কাঠ বডির নৌকাকে ২ লক্ষ ২ হাজার ৫শত টাকা জরিমানা করা হয়েছে। ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করেন উপজেলা নির্বাহী কর্মকর্তা ও নির্বাহী ম্যাজিস্ট্রেট সোনিয়া সুলতানা।
কার্গোর মাস্টার ফরিদপুর জেলার কোতয়ালী থানার নরচেনেল ইউনিয়নের চট্রেপুড়াকান্দি গ্রামের রমজান আলীর পুত্র মো. ফিরুজ মিয়াকে ২লক্ষ টাকা ও সদর ইউনিয়নের রাখাল কান্দি গ্রামের ফজলু মিয়ার পুত্র আফাজ উদ্দিনকে ২ হাজার ৫ শত টাকা জরিমানা করা হয়েছে।
জানা যায়, প্রতিদিন রাতের আধাঁরে বালু উত্তোলন করে আসছে একটি পক্ষ। খবর পেয়ে উপজেলা নির্বাহী কর্মকর্তা সোনিয়া সুলতানা উপজেলার কাটাখালি এলাকা থেকে কার্গো ও একটি কাঠ বডি নৌকা আটক করেন।
এসময় উপস্থিত ছিলেন উপজেলা ভূমি অফিসের কানুনগো মো.পিয়ার আহমদ, ইউনিয়ন ভূমি অফিসের তহসিলদার নিকিল পুরকায়স্থ, দোয়ারাবাজার থানার এসআই দিপন দেবনাথ, উপজেলা পরিষদের গোপনীয় সহকারী সফিকুর রহমান প্রমুখ।
উপজেলা নির্বাহী কর্মকর্তা নির্বাহী ও ম্যাজিস্ট্রেট সোনিয়া সুলতানা বলেন, চিলাই নদীতে রাতের আঁধারে বালু উত্তোলন করার খবর পেয়ে বুধবার বিকেলে ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করে একটি কার্গোকে ২ লক্ষ ও একটি কাঠ বডি নৌকাকে ২ হাজার ৫শত টাকা জরিমানা করা হয়েছে।