দ. সুনামগঞ্জে প্রধানমন্ত্রীর উপহার পেলেন সাড়ে ১২ হাজার পরিবার

দক্ষিণ সুনামগঞ্জ অফিস
দক্ষিণ সুনামগঞ্জ উপজেলার ৮টি ইউনিয়নের হতদরিদ্র ও দুস্থদের মাঝে ৫০০ টাকা ও ৪৫০ টাকা করে ১২ হাজার ৫৫০টি পরিবারের মাঝে প্রধানমন্ত্রীর আর্থিক বিতরণ করা হয়েছে।
জানা যায়, চলতি বছর ভিজিএফ’র ১০ কেজি চালের পরিবর্তে প্রত্যেক পরিবারকে নগদ ৪৫০ টাকা করে প্রদান করা হয়েছে। উপজেলা প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তার কার্যালয় সূত্রে জানা গেছে, দুর্যোগ ও ত্রাণ মন্ত্রনালয় মুজিববর্ষ উপলক্ষে দক্ষিণ সুনামগঞ্জ উপজেলার ১২ হাজার ৫৫০ টি পরিবারের মাঝে এ বরাদ্দ দেওয়া হয়েছে।
উপজেলার শিমুলবাঁক ইউনিয়নে ভিজিএফ’র ১০ কেজি চালের পরিবর্তে ৪৫০ টাকা করে ১৩৫৫টি পরিবার ও নগদ অর্থ ৫০০ টাকা করে ৫০০ টি পরিবার, জয়কলস ইউনিয়নে ভিজিএফ’র ১০ কেজি চালের পরিবর্তে ৪৫০ টাকা করে ১৭১৩টি পরিবার ও নগদ অর্থ ৫০০ টাকা করে ৫০০ টি পরিবার,পশ্চিম পাগলা ইউনিয়নে ভিজিএফ’র ১০ কেজি চালের পরিবর্তে ৪৫০ টাকা করে ৮৫১টি পরিবার ও নগদ অর্থ ৫০০ টাকা করে ৫০০ টি পরিবার,পূর্ব পাগলা ইউনিয়নে ভিজিএফ’র ১০ কেজি চালের পরিবর্তে ৪৫০ টাকা করে ৯৮৮টি পরিবার ও নগদ অর্থ ৫০০ টাকা করে ৫০০ টি পরিবার,দরগাপাশা ইউনিয়নে ভিজিএফ’র ১০ কেজি চালের পরিবর্তে ৪৫০ টাকা করে ১১১৫ টি পরিবার ও নগদ অর্থ ৫০০ টাকা করে ৫০০ টি পরিবার,পশ্চিম বীরগাঁও ইউনিয়নে ভিজিএফ’র ১০ কেজি চালের পরিবর্তে ৪৫০ টাকা করে ৭২০ টি পরিবার ও নগদ অর্থ ৫০০ টাকা করে ৫০০ টি পরিবার,পূর্ব বীরগাঁও ইউনিয়নে ভিজিএফ’র ১০ কেজি চালের পরিবর্তে ৪৫০ টাকা করে ৭১২ টি পরিবার ও নগদ অর্থ ৫০০ টাকা করে ৫০০ টি পরিবার,পাথারিয়া ইউনিয়নে ভিজিএফ’র ১০ কেজি চালের পরিবর্তে ৪৫০ টাকা করে ১০৯৬ টি পরিবার ও নগদ অর্থ ৫০০ টাকা করে ৫০০ টি পরিবারের মাঝে উপজেলায় সর্ব মোট ৫৮ লক্ষ ৪৭ হাজার ৫০০ টাকা বিতরণ করা হয়েছে।
শিমুলবাঁক ইউপি চেয়ারম্যান মিজানুর রহমান জিতু বলেন, মাননীয় প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনা যেভাবে প্রকৃত অসহায় ও হত দরিদ্রদের বাচাই করে এ অর্থ সহায়তা দিতে বলেছেন, সেভাবেই তা দেওয়া হয়েছে। সুনামগঞ্জের কৃতি সন্তান ও স্বজন রাজনীতিবিদ পরিকল্পনামন্ত্রী এম এ মান্নান এমপির নির্দেশনা মোতাবেক বাড়ী বাড়ী গিয়ে প্রকৃত অসহায় ও হত দরিদ্রদের তালিকা প্রস্তুত করে মাননীয় প্রধানমন্ত্রীর স্বপ্ন পূরণের লক্ষে এ অর্থ সহায়তা বিতরণ করা হয়েছে।
দক্ষিণ সুনামগঞ্জ উপজেলা নির্বাহী অফিসার জেবুন নাহার শাম্মী বলেন, মাননীয় প্রধানমন্ত্রীর উপহার নগদ ৪৫০ টাকা প্রতিটি অসহায় হত দরিদ্রদের হাতে সঠিকভাবে পৌছে দেওয়া হচ্ছে। ঈদ-উল-ফিতর আনন্দের সঙ্গে উদযাপনে জন্য এ অর্থ সহায়তা প্রদানে অসহায়, দুস্থ, অতি দরিদ্র ও করোনা পরিস্থতিতে ক্ষতিগ্রস্ত পরিবারকে অগ্রাধিকার দেওয়া হয়েছে।