ধর্মপাশায় এক ইউপি চেয়ারম্যান স্থায়ীভাবে বহিস্কার

ধর্মপাশা প্রতিনিধি
ধর্মপাশা উপজেলার চারমদানি ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান জাকিরুল আজাদ মান্না কে স্থায়ীভাবে বহিস্কার করা হয়েছে। গত মঙ্গলবার সন্ধ্যায় উপজেলা নির্বাহী কর্মকর্তা মো. মুনতাসির হাসান স্বাক্ষরিত এক বিজ্ঞপ্তিতে এমনটি ঘোষণা করা হয়।
জাকিরুল আজাদ মান্নার বিরুদ্ধে গেল বছরের ১৬ জুলাই ওই ইউনিয়নের ৮নং ওয়ার্ডের ইউপি সদস্য ওয়াসিল আহম্মেদ হোল্ডিং ট্যাক্সের অর্থ আত্মসাত, ভিজিডি ও শিশু খাদ্য আত্মসাত, ভিজিডি কার্ডধারীদের কাছ থেকে অর্থ আদায়সহ একজন ইউপি সদস্যের স্বাক্ষর জাল করে পরিষদের কার্যক্রম পরিচালনার অভিযোগ উপজেলা নির্বাহী কর্মকর্তাকে লিখিতভাবে জানিয়েছিলেন। ওই অভিযোগের প্রেক্ষিতে ওই বছরের ২২ নভেম্বর স্থানীয় সরকার বিভাগের উপ-সচিব মোহাম্মদ ইফতেফখার আহমেদ চৌধুরী জাকিরুল আজাদ মান্নাকে চেয়ারম্যানের পদ থেকে সাময়িক বরখাস্তের প্রজ্ঞাপন জারি করেছিলেন। পরবর্তীতে সংশ্লিষ্ট কর্তৃপক্ষের কাছে জাকিরুল আজাদ মান্নার দেওয়ার দেওয়া জবাব সন্তোষজনক বলে বিবেচিত হয়নি। তাই তাকে পল্লী ও সমবায় মন্ত্রণালয়ের স্থানীয় সরকার বিভাগের এক প্রজ্ঞাপনমূলে চেয়ারম্যানের পদ থেকে তাকে গত রোববার থেকে স্থায়ীভাবে বহিস্কার করা হয়।
উপজেলা নির্বাহী কর্মকর্তা মো. মুনতাসির হাসান বলেন, ‘অভিযোগ প্রমাণিত হওয়ায় স্থানীয় সরকার ইউনিয়ন পরিষদ আইন ২০০৯ এর (২) ধারার ক্ষমতাবলে চামরদানি ইউনিয়ন পরিষদের চেয়ারম্যানের পদটি শূন্য ঘোষণা করেছেন।’