ধর্ষকদের সর্বোচ্চ শাস্তির দাবিতে মানববন্ধন

স্টাফ রিপোর্টার
সিলেট, নোয়াখালি, সুনামগঞ্জের জগন্নাথপুরসহ দেশের বিভিন্নস্থানে একের পর এক ধর্ষণের ঘটনার প্রতিবাদে এবং ধর্ষকদের সর্বোচ্চ শাস্তির দাবিতে সুনামগঞ্জে মানববন্ধন করেছে সামাজিক প্রতিরোধ কমিটি। মঙ্গলবার সকালে পৌর শহরের আলফাত স্কয়ার এলাকার এই মানববন্ধন হয়। এতে বিভিন্ন শ্রেণি ও পেশার লোকজন অংশ নেন।
মানববন্ধনে বক্তারা বলেন, দেশে নারী ও শিশু নির্যাতনের ঘটনা আশঙ্কাজনকহারে বেড়েছে। নারী-শিশুরা ঘরে-বাইরে কোথাও এখন নিরাপদ নয়। সমাজের সর্বত্র এখন একটা ভীতিকর অবস্থা বিরাজ করছে। রাজনৈতিক দুর্বৃত্তায়ন, আইনের যথাযথ প্রয়োগের অভাব, সরকারের উদাসীনতা এ জন্য দায়ী। যুব ও তরুণ সমাজের একটি অংশ রাজনৈতিক প্রশ্রয়ে এসব করছে। তাই প্রতিটি ঘটনার সঙ্গে যারা জড়িত তাদের মদদদাতাদেরও আইনের আওতায় আনতে হবে। না হলে এসব অপকর্ম বন্ধ হবে না। ধর্ষকদের সর্বোচ্চ শাস্তি দিতে হবে। পাশাপাশি এসব জগণ্য কর্মকা- রুখতে সামাজিক প্রতিরোধ গড়ে তুলতে হবে। রাষ্ট্রকে নারী ও শিশুদের নিরাপত্তায় প্রয়োজনীয় ব্যবস্থা নিতে হবে।
মানববন্ধন চলাকালে বক্তব্য দেন জেলা মহিলা পরিষদের সহসভাপতি সঞ্চিতা চৌধুরী, সাংবাদিক-আইনজীবী খলিল রহমান, জেলা উদীচী শিল্পী গোষ্ঠীর সাধারণ সম্পাদক জাহাঙ্গীর আলম, আইনজীবী এ আর জুয়েল, জেলা ছাত্রলীগের সাবেক সাংগঠনিক সম্পাদক মিন্টু চৌধুরী, জেলা ছাত্র ইউনিয়নের সভাপতি দুর্জয় দাস, সাধারণ সম্পাদক আসাদ মনি, ছাত্রনেতা মনির হোসেন প্রমুখ।