ধীর গতিতে চলছে ড্রেনের কাজ

আসাদ মনি
পৌরসভার শহীদ আবুল হোসেন সড়কে ধীর গতিতে ড্রেনের কাজ চলছে। এতে ঐ এলাকার বাসিন্দাসহ ছাত্র শিক্ষক ও নি¤œ আয়ের মানুষ পড়েছেন বিপাকে।
সরজমিনে দেখা যায়, এইচএমপি স্কুলের সামনে শহীদ আবুল হোসেন সড়কের প্রবেশ মুখ থেকে খোঁড়াখুড়ির কাজ শুরু হয়েছে। আরসিসি সড়কের কংক্রিট দু’পাশে ছড়িয়ে ছিটিয়ে রয়েছে। এতে যান চলাচল দূরে থাক হেঁটে চলাই কঠিন হয়ে পড়েছে। দ্রুত কাজ চলার কথা থাকলেও গত মঙ্গলবার বেলা ১১ টায় ওখানে ১ জন শ্রমিক বসে যন্ত্রপাতি পাহারা দিচ্ছিলেন দেখা গেছে। এছাড়াও ৭ দিনে কাজের দৃশ্যমান কোনো অগ্রগতি লক্ষ্য করা যায় নি। ভুক্তভোগীরা বলছেন, বাঁধন পাড়া দিয়ে এই সড়কে প্রবেশ মুখে ড্রেনের কাজ সংক্রান্ত কোনো নোটিশ নেই। এতে না জেনে যানবাহন নিয়ে প্রবেশ করে অসুবিধায় পড়তে হচ্ছে তাদের। সামনে সর্তকবার্তা থাকলে, এই সমস্যায় পড়তে হতো না।
রিক্সা চালক সুন্দর আলী বলেন, বাঁধনপাড়া থেকে যাত্রী নিয়ে এই জায়গায় এসে আটকে গেছি। অথচ আগে থেকে কেনো সংকেত দেখলে মহিলা কলেজের রোড হয়ে যেতাম।
শিক্ষার্থী নাফিজ আলম। সিলেট মেট্রোপলিটন বিশ^বিদ্যালয়ে এলএলবি বিভাগে ৩ বর্ষের শিক্ষার্থী। শহীদ আবুল হোসেন সড়কের পাশে তার বাসা। তিনি বলেন, ৭ দিন ধরে কাজ হচ্ছে। দায়সাড়া ভাবে কাজ করছেন কর্তৃপক্ষ। এই সড়কের জন্য আমরা ভোগান্তিতে রয়েছি। দ্রুত কাজ শেষ করার দাবি জানান এই শিক্ষার্থী।
পৌরসভার নির্বাহী প্রকৌশলী মীর মোশাররফ হোসেন বলেন, ১২ ইঞ্চি আরসিসি সড়ক এটা। ভাঙতে কিছুটা সময় বেশি লাগে। এলাকার বাসিন্দাদের একটু ধৈর্য ধারণ করার জন্য বলবো। আমরা দ্রুত ড্রেনের কাজ শেষ করে জনদুর্ভোগ লাঘব করবো।