নতুন করে করোনায় শনাক্ত ১০৬ জন

স্টাফ রিপোর্টার
এক দিনের ব্যবধানে দৈনিক শনাক্ত ফের একশ ছাড়িয়ে গেল। গত চব্বিশ ঘণ্টায় করোনায় শনাক্ত হয়েছেন আরও ১০৬ জন। নমুনা পরীক্ষা করা হয় ৩২৮ জনের। মূলত নমুনা পরীক্ষা বেশি হওয়ায় শনাক্তের সংখ্যাও বেড়েছে। নমুনা পরীক্ষার তুলনায় আক্রান্ত শনাক্তের হার প্রায় ৩২.৩১ শতাংশ। এর আগে টানা ৫ দিন একশ’র উপর শনাক্তের পর শুক্রবার এ সংখ্যা ছিল ৩২ জন।
এদিকে করোনায় আক্রান্ত হয়ে মৃত্যু হয়েছে আরও ২ জনের। এদের মধ্যে ১ জন সদর উপজেলার ও ১ জন জগন্নাথপুর উপজেলার। এ নিয়ে জেলায় করোনায় মৃতের সংখ্যা পৌঁছাল ৫১ জনে।
রবিবার জেলা প্রশাসক মো. জাহাঙ্গীর হোসেন স্বাক্ষরিত কোভিড ১৯ রিপোর্ট সূত্রে জানা যায়, সবচেয়ে বেশি মৃত্যু হয়েছে সদর উপজেলায়, ১৭ জনের। এরপরেই রয়েছে ছাতক উপজেলা। এ উপজেলায় মৃত্যু হয়েছে ১৩ জনের। এছাড়াও জগন্নাথপুর উপজেলায় ৬ জন, ধর্মপাশা উপজেলায় ৪ জন, দিরাই উপজেলায় ৩ জন, বিশ^ম্ভরপুর উপজেলায় ২ জন, তাহিরপুর উপজেলায় ২ জন, জামালগঞ্জ উপজেলায় ২ জন, দোয়ারাবাজার উপজেলায় ১ জন এবং দক্ষিণ সুনামগঞ্জ উপজেলায় ১ জনের মৃত্যু হয়েছে।
রিপোর্ট অনুযায়ী নতুন করে করোনায় আক্রান্তদের মধ্যে ৪৭ জন সদর উপজেলার, ৪ জন দোয়ারাবাজার উপজেলার, বিশ^ম্ভরলপুর উপজেলার ৪ জন, তাহিরপুর উপজেলার ১০ জন, জামালগঞ্জ উপজেলার ৬ জন, ধর্মপাশা উপজেলার ৪ জন, ছাতক উপজেলার ১৬ জন, জগন্নাথপুর উপজেলার ১২ জন, দক্ষিণ সুনামগঞ্জ উপজেলার ২ জন এবং শাল্লা উপজেলার ১ জন। এ নিয়ে জেলায় মোট করোনা শনাক্তের সংখ্যা পৌঁছাল ৪ হাজার ৭১১ জনে।
করোনা আক্রান্তদের মধ্যে নতুন করে আরোগ্য লাভ করেছেন জেলার ৩ উপজেলার ৩৪ জন। এরমধ্যে সদর উপজেলার ২০ জন, তাহিরপুর উপজেলার ১৩ জন এবং শাল্লা উপজেলার ১ জন আরোগ্য লাভ করেছেন। এ পর্যন্ত মোট আরোগ্য লাভ করেছেন ৩ হাজার ৩৫০ জন।
বর্তমানে আইসোলেসনে আছেন ১,৩১০ জন। এরমধ্যে সর্বোচ্চ ৬৭০ জন আইসোলেসনে আছেন সুনামগঞ্জ সদর উপজেলায়। এছাড়াও ছাতক উপজেলার ১১২ জন, বিশ^ম্ভরপুর উপজেলায় ৪৮ জন, তাহিরপুর উপজেলায় ১৪৩ জন, জামালগঞ্জ উপজেলায় ৬৬ জন, দিরাই উপজেলার ৭০ জন, ধর্মপাশা উপজেলার ৪০ জন, দোয়ারাবাজায় উপজেলায় ২৯ জন, জগন্নাথপুর উপজেলায় ৮০ জন, দক্ষিণ সুনামগঞ্জ উপজেলায় ৩১ জন এবং শাল্লা উপজেলায় ২১ জন আইসোলেসনে রয়েছেন।
উল্লেখ্য, করোনাভাইরাস শনাক্তে এ পর্যন্ত ২২ হাজার ৯৭৮ জনের নমুনা পরীক্ষা করা হয়েছে। এরমধ্যে রিপোর্ট পাওয়া গেছে ২১ হাজার ৯৭৩ জনের। এরমধ্যে করোনা আক্রান্ত শনাক্ত হয়েছেন ৩ হাজার ৩৪৭ জন। এদিকে এন্টিজেন নমুনা পরীক্ষা করা হয়েছে ৫ হাজার ৪৪ জনের। এরমধ্যে আক্রান্ত শনাক্ত হয়েছেন ১ হাজার ৩৬৪ জন।