নদী ভাঙন রোধে প্রতিরক্ষা কাজের উদ্বোধন

স্টাফ রিপোর্টার
সুনামগঞ্জ সদর উপজেলার গৌরারং ইউনিয়নের জগাইরগাঁও গ্রামে নদী ভাঙন রোধে অস্থায়ী প্রতিরক্ষা কাজের উদ্বোধন করেছেন সুনামগঞ্জ ৪ আসনের সংসদ সদস্য ও জাতীয় সংসদের বিরোধী দলীয় হুইপ অ্যাড. পীর ফজলুর রহমান মিসবাহ।
শনিবার দুপুরে কাজের উদ্বোধন করে তিনি বলেন, ইব্রাহীমপুর, হরিণাপাটি ইনাতনগর, আচিনপুর, রাজারগাঁও ও সুনামগঞ্জ শহরের বেশ কিছু জায়গায় নদী ভাঙন রোধে কয়েক কোটি টাকার প্রতিরক্ষা কাজ হয়েছে। আজকে জগাইরগাঁওয়ে অস্থায়ী প্রতিরক্ষা কাজ বাস্তবায়নের উদ্বোধন করেছি। এখানে প্রায় ৫৫ লক্ষ টাকা ব্যয়ে ২ টি প্যাকেজে ১৪ হাজারের উপরে বালু ভর্তি বস্তা ডাম্পিং করা হবে। মন্ত্রণালয় এখানে কমিটি করে দিয়েছেন তারা বস্তার সার্বিক গুণগত মান যাচাই বাছাই করবেন এবং বস্তা গণনা সহ বস্তার ওজন দেখবেন তারপরে সেগুলো ডাম্পিং করা হবে।
এসময় উপস্থিত ছিলেন সুনামগঞ্জ পওর বিভাগ ১ এর নির্বাহী প্রকৌশলী মো. মামুন হাওলাদার, গৌরারং ইউপি চেয়ারম্যান মো. শওকত আলী, সাবেক ছাত্রলীগ নেতা অনুপম রায় অনুপ. সুনামগঞ্জ সদর উপজেলা জাতীয় পার্টির সাধারণ সম্পাদক ও এই অস্থায়ী প্রতিরক্ষা কাজ বাস্তবায়ন ও মনিটরিং কমিটিতে সুনামগঞ্জ ৪ আসনের সংসদ সদস্যের প্রতিনিধি মো. সজ্জাদুর রহমান সাজু, উপ বিভাগীয় প্রকৌশলী আশরাফুল সিদ্দিকী, সুনামগঞ্জ সদর উপজেলা আওয়ামী লীগের সহ সেক্রেটারি আজিম উদ্দিন, সুনামগঞ্জ জেলা জাতীয় স্বেচ্ছাসেবক পার্টির সাধারণ সম্পাদক সাজিদুর রহমান সাজিদ, সাবেক মেম্বার আবুল বশর ও আলী আহমদ, লক্ষণশ্রী ইউপি সদস্য মহিনুর মিয়া, মোহনপুর ইউপি সদস্য সফর আলী, গৌরারং ইউপি সদস্য আব্দুস সোবহান, জাপা নেতা আব্দুল কাইয়ূম, প্রবাসী ওলিউল্লাহ গ্রামের মুরব্বী আব্দুল মতিন ও আব্দুল আজিজ, গৌরারং ইউপি স্বেচ্ছাসেবক পার্টির সভাপতি এরশাদ মিয়া, জাপা নেতা ইমরান আহমদ আলী হোসেন সামছুল ইসলাম প্রমুখ।