নানা আয়োজনে শেখ রাসেল দিবস উদযাপন

স্টাফ রিপোর্টার
জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের কনিষ্ঠ পুত্র শেখ রাসেলের ৫৯তম জন্মবার্ষিকীতে মঙ্গলবার র‌্যালি, আলোচনা সভা, চিত্রাঙ্কন ও রচনা প্রতিযোগিতা পুরষ্কার বিতরণ হয়েছে।
‘শেখ রাসেল নির্মলতার প্রতীক দুরন্ত প্রাণবন্ত নির্ভীক’ এই প্রতিপাদ্যকে সামনে রেখে সকাল ৯টায় জেলা প্রশাসনের উদ্যোগে ঐতিহ্য জাদুঘর প্রাঙ্গণ থেকে বর্ণাঢ্য র‌্যালি বের হয়। র‌্যালিটি শহরের গুরুত্বপূর্ণ সড়ক প্রদক্ষিণ করে জেলা প্রশাসকের কার্যালয়ে গিয়ে আলোচনা সভায় মিলিত হয়।
সভার শুরুতে শেখ রাসেল কে নিয়ে ভিডিও প্রামান্যচিত্র প্রর্দশন করা হয়। পরে শেখ রাসেল দিবস উপলক্ষে প্রধানমন্ত্রী শেখ হাসিনা ভিডিও কনফারেন্সের মাধ্যমে প্রযুক্তি নির্ভর গুণগত শিক্ষার মানোন্নয়নে সারাদেশের মাধ্যমিক ও উচ্চ মাধ্যমিক সমপর্যায়ের শিক্ষা সংশ্লিষ্ট সরকারি প্রতিষ্ঠানে ৫০০০ টি শেখ রাসেল ডিজিটাল ল্যাব এবং প্রতিটি সংসদীয় আসনে একটি করে মোট ৩০০ টি শেখ রাসেল স্কুল অব ফিউচার শুভ উদ্বোধন ঘোষণা করেন।
জেলা প্রশাসক মো জাহাঙ্গীর হোসেন সভাপতিত্বে আলোচনা সভায় বক্তব্য রাখেন পুলিশ সুপার মো এহসান শাহ্, স্থানীয় সরকার বিভাগের উপ পরিচালক মো জাকির হোসেন প্রমুখ।
আলোচনা সভা শেষে শেখ রাসেল দিবসে চিএাংকন ও রচনা প্রতিযোগিতায় বিজয়ীদের মধ্যে পুরষ্কার বিতরণ করেন জেলা প্রশাসক মোহাম্মদ জাহাঙ্গীর হোসেন।