নির্মাণাধীন ড্রেনের উপর বিদ্যুতের পিলার/
ঝুঁকি নিয়ে চলছে নির্মাণ কাজ

স্টাফ রিপোর্টার
পৌর শহরের পশ্চিম হাজিপাড়া থেকে পশ্চিম তেঘরিয়া পর্যন্ত পানি নিষ্কাশনের জন্য চলছে ৫১৫ মিটার লম্বা ড্রেন নির্মাণের কাজ। নির্মাণ কাজ শুরু হওয়ার কিছুদিন পরেই বন্যার কারণে নির্মাণ কাজ বন্ধ হয়ে পড়ে। সম্প্রতি আবার কাজ শুরু হলেও নতুন সমস্যা দেখা দিয়েছে।
ড্রেনের ১৫০ মিটারের মাথায় খালের উপর আড়াআড়ি ভাবে পড়ে আছে বিদ্যুতের পিলার। আরেকটি সিমানা পিলারের উপর আটকে থাকায় পুরোপুরি মাটিতে না পড়ে ঝুলে আছে। আর তার নিচেই ঝুঁকি নিয়ে কাজ করছেন নির্মাণ শ্রমিকরা। যে কোনো সময় লিন্টার থেকে মাটিতে পড়ে দুর্ঘটনা ঘটার আশঙ্কা রয়েছে। পিলারটি না সরালে মাঝে পিলার রেখেই নির্মাণ করতে হবে ড্রেন।
স্থানীয় বাসিন্দা সালমান আহমেদ বললেন, পিলার সরানোর কাজ বিদ্যুৎ বোর্ডের। তারা যদি না সরায় ড্রেন নির্মাণকারীরা এটা রেখেই ড্রেন নির্মাণ করে ফেলতে পারে। ঠিকাদার কি নিজের টাকা দিয়ে এটা সরাবে।
নির্মাণ শ্রমিক জনি মিয়া বললেন, হেলে যাওয়া পিলারের নিচে কাজ করা ঝুঁকিপূর্ণ। তারপরও কাজ করতে হয় তাই করছি। যে কোনো সময় উপরে পড়তে পারে।
আরেক শ্রমিক নুর আলম বললেন, যে লিন্টারের উপর পিলার ভর করে আছে সেটা অনেক পুরনো। এর কংক্রিট ভেঙে গেছে। শুধু রড দেখা যাচ্ছে। রড ছিঁড়ে পড়ার সম্ভাবনা রয়েছে।
ঠিকাদার বাবুল দে বললেন, আমি পৌরসভার নির্বাহী প্রকৌশলীর মাধ্যমে বিদ্যুৎ অফিসকে জানিয়েছি। তারা না সরালে আমাদের পক্ষে এটা সরানো সম্ভব না। তবে তারা বলেছে পিলারটি পরিত্যক্ত, তাই কাজের সময় ভেঙে ফেলে কাজ করবো।
বিদ্যুৎ উন্নয়ন বোর্ডের নির্বাহী প্রকৌশলী মশিউর রহমান বললেন, এই পিলারটি পরিত্যক্ত। তারা নিজেরাই সরাতে পারবে।