নূরুল হুদা মুকুট এঁর মা সুফিয়া নুর আর নেই

স্টাফ রিপোর্টার
সুনামগঞ্জ জেলা পরিষদ চেয়ারম্যান জেলা আওয়ামীলীগের সিনিয়র সহসভাপতি নুরুল হুদা মুকুটের মা সুফিয়া নুর আর নেই (ইন্নাল্লিাহি—– রাজিউন)। মৃত্যুকালে তাঁর বয়স হয়েছিল ৮৫ বছর। সোমবার রাত ১২টায় সিলেটের একটি বেসরকারি হাসপাতালে তিনি ইন্তেকাল করেন। মঙ্গলবার দুপুর ২ টায় শহরের লক্ষণশ্রী ঈদগাহ্ ময়দানে নামাজে জানাজা শেষে গাজীর দরগাহ্ গোরস্তানে মরহুমার দাফন সম্পন্ন হয়।
তিনি ৩ ছেলে ও ৭ মেয়েসহ অসংখ্য আত্মীয়-স্বজন রেখে গেছেন। তাঁর কনিষ্ট ছেলে খায়রুল হুদা চপল সুনামগঞ্জ জেলা যুবলীগের আহ্বায়ক এবং সদর উপজেলা পরিষদের চেয়ারম্যান।
সুফিয়া নুরের মৃত্যুতে শোক ও পরিবারের প্রতি সমবেদনা জানিয়েছেন পরিকল্পনা মন্ত্রী এমএ মান্নান এমপি, পীর ফজলুর রহমান মিসবাহ্ এমপি, জেলা আওয়ামী লীগের সভাপতি মতিউর রহমান, সাধারণ সম্পাদক ব্যারিস্টার এম এনামুল কবির ইমন, তাহিরপুর উপজেলা পরিষদ চেয়ারম্যান করুণা সিন্ধু চৌধুরী বাবুল, দৈনিক সুনামগঞ্জের খবরের সম্পাদক ও প্রকাশক পঙ্কজ দে।
মরহুমার মৃত্যু সংবাদ শুনে আওয়ামী লীগ এবং অঙ্গ সংগঠনের নেতা কর্মীরা শোক ও সমবেদনা জানানোর জন্য ভিড় করেন নুরুল হুদা মুকুটের শহরের হাজীপাড়ার বাসভবনে।
দুপুর ২ টায় লক্ষণশ্রী ঈদগাহ্ ময়দানে নামাজে জানাজায় অংশ নেন জেলা প্রশাসক মো. জাহাঙ্গীর হোসেন, সুনামগঞ্জ পৌরসভার মেয়র নাদের বখত, জামালগঞ্জ উপজেলা পরিষদের চেয়ারম্যান ইকবাল আল আজাদ, জেলা আওয়ামীলীগের সহসভাপতি অ্যাড. আপ্তাব উদ্দিন, অ্যাড. খায়রুল কবির রোমেন, যুগ্ম সম্পাদক অ্যাড. হায়দার চৌধুরী লিটন, সাংগঠনিক সম্পাদক সিরাজুর রহমান সিরাজ ও জুনেদ আহমদ, অর্থ সম্পাদক ইশতিয়াক শামীম, তথ্য ও গবেষণা সম্পাদক শামীম চৌধুরী, শ্রম বিষয়ক সম্পাদক অ্যাড. আজাদুল ইসলাম রতন, জেলা আওয়ামী লীগের দপ্তর সম্পাদক অ্যাড. নূরে আলম সিদ্দিকী উজ্জ্বল, পরিকল্পনা মন্ত্রীর ব্যক্তিগত রাজনৈতিক সচিব মো. আবুল হাসনাত, সুনামগঞ্জ পৌরসভার সাবেক ভারপ্রাপ্ত চেয়ারম্যান নুরুল ইসলাম বজলু, ব্যবসায়ী এনামুল হক, জিয়াউল হক, জেলা শ্রমিক ঐক্য পরিষদের সভাপতি মো. সোহেল মিয়া, শিমুলবাক ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান মিজানুর রহমান জিতু, সুনামগঞ্জ জেলা যুবলীগের সিনিয়র যুগ্ম আহবায়ক আসাদুজ্জামান সেন্টু, যুগ্ম আহবায়ক খন্দকার মনজুর আহমদ প্রমুখ।
এছাড়া জেলা আওয়ামী লীগের যুগ্ম সম্পাদক নান্টু রায়, সাংগঠনিক সম্পাদক শংকর চন্দ্র দাস, তাহিরপুর উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক অমল কর, মানব সম্পদ সম্পাদক সিতেশ তালুকদার মঞ্জু, সাবেক ছাত্রনেতা সবুজ কান্তি দাস, এপিপি অ্যাড. দেবাংশু শেখর দাস, জেলা ছাত্রলীগের সভাপতি দিপংকর কান্তি দে প্রমুখ মরহুমার মৃত্যুতে শোক ও সমবেদনা জানিয়েছেন।