নেপালে কিরগিজস্তানকে হারাল বাংলাদেশ

সু.খবর ডেস্ক
নেপালে ত্রিদেশীয় টুর্নামেন্টের প্রথম ম্যাচে মঙ্গলবার কিরগিজস্তান অনূর্ধ্ব-২৩ দলকে ১-০ গোলে হারিয়েছে বাংলাদেশ ফুটবল দল। কাঠমান্ডুর দশরথ রঙ্গশালা স্টেডিয়ামে ম্যাচের ৩০তম মিনিটে ১-০ গোলে এগিয়ে যায় বাংলাদেশ। বাকি সময়ে ব্যবধান ধরে রেখে জয় নিশ্চিত করে লাল-সবুজের জার্সিধারীরা।
এদিন শুরুতে সুযোগ তৈরি করলেও কাজে লাগাতে পারেনি বাংলাদেশ। তবে, ৩০তম মিনিটে কিরগিজদের আত্মঘাতী গোলে বাংলাদেশ লিড নেয়। ডান দিক দিয়ে বল নিয়ে বক্সে ঢুকে ক্রস নিয়েছিলেন সাদ উদ্দিন। বল ক্লিয়ার করতে গিয়ে নিজেদের জালে পাঠিয়ে দেন কিরগিজস্তানের ডিফেন্ডার কুমারবাজ উলু বাইমান।
আগামী জুনে বিশ্বকাপ বাছাইয়ে তিনটি ম্যাচ রয়েছে বাংলাদেশ দলের। এই কারণে বাংলাদেশ দলের কোচ জেমি ডে এই টুর্নামেন্টকে তার প্রস্তুতি হিসেবে দেখছেন। সেই হিসেবে ফলাফলের দিক বিবেচনা করলে প্রথম ম্যাচে সফল জামাল ভূঁইয়ারা।
করোনার মধ্যেও সীমিত পরিসরে দর্শক প্রবেশের অনুমতি রেখে অনুষ্ঠিত হচ্ছে এই টুর্নামেন্ট। এদিন বাংলাদেশ দল শুরুতে এগিয়ে গেলেও তার পরের মিনিটেই ম্যাচে সমতা আনতে পারত কিরগিজস্তান। কিন্তু ডান দিকে ঝাপিয়ে পড়ে তাদের দুর্দান্ত একটি আক্রমণ প্রতিহত করেন বাংলাদেশ দলের গোলরক্ষক আনিসুর রহমান।
এই ম্যাচে জামাল ভূঁইয়ার খেলার কথা ছিল না। কিন্তু বিপদ হতে পারে এমন কিছু বুঝতে পেরে কোচ জেমি ডে দ্বিতীয়ার্ধে জামাল ভূঁইয়াকে নামিয়ে দেন। শেষমেশ হাসিমুখেই মাঠ ছাড়ে লাল-সবুজের জার্সিধারীরা।
সূত্র : ঢাকাটাইমস