পন্ডিত কানু চক্রবর্ত্তী ইহ জগতে আর নেই

পি সি দা, শাল্লা
স্মৃতি ব্যাকরণ ও কাব্যতীর্থ পন্ডিত কৃপাময় চক্রবর্ত্তী (৮১) ইহ জগতে আর নেই। তিনি শাল্লা উপজেলার হবিবপুর ইউনিয়নের নিয়ামতপুর গ্রামের বাসিন্দার ছিলেন। গত বুধবার রাত ৪টায় চিকিৎসাধীন অবস্থায় সিলেট এমএজি ওসমানী মেডিকেল কলেজ হাসপাতালে শেষ নিঃশ্বাস ত্যাগ করেন।
বৃহস্পতিবার সকালে তাঁর মৃতদেহ নিজ গ্রামের বাড়ি নিয়ে আসলে স্বজনরা কান্নায় ভেঙে পড়েন। পরে ধর্মীয় বিধিবিধান অনুসারে বেলা ১১টার দিকে পাশের আনন্দপুর শ্মশানে শেষকৃত্য সম্পন্ন করা হয়।
স্বজনরা জানান, পন্ডিত কৃপাময় চক্রবর্ত্তী বেশ কিছু দিন যাবত বার্ধক্যজনিত কারণে শারীরিকভাবে অসুস্থ হয়। উনার শারীরিক অবস্থার অবনতি হলে স্থানীয় চিকিৎসকের পরামর্শে উন্নত চিকিৎসার জন্য সিলেট এমএজি ওসমানী মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি করেন। সেখানেই চিকিৎসারত অবস্থায় বুধবার শেষ রাতে তিনি মৃত্যুবরণ করেন। মৃত্যুকালে এক ছেলে, তিন মেয়ে, স্ত্রী সহ অসংখ্য আত্মীয় স্বজন বন্ধু বান্ধব গুণগ্রাহী রেখে যান।
তাঁর মৃত্যুতে গভীর ভাবে শোক প্রকাশ করেন বাংলাদেশ জাতীয় ব্রাহ্মণ সংসদ শাল্লা উপজেলার পক্ষে বিকাশ চক্রবর্ত্তী। তিনি জানান বাংলাদেশ জাতীয় ব্রাহ্মণ সংসদ শাল্লা উপজেলা কমিটির উপদেষ্টা ছিলেন তিনি। এলাকায় ছিল উনার খুবই সুনাম ও সর্বজন শ্রদ্ধেয়। তিনি কমিটির পক্ষ থেকে প্রয়াত পন্ডিজীর আত্মার শান্তি কামনা করেন এবং শোকাহত পরিবারের প্রতি সমবেদনা জানান।