পর্যটন এলাকায় নিষেধাজ্ঞা জারি, ফিরিয়ে দেয়া হচ্ছে পর্যটকদের

স্টাফ রিপোর্টার, তাহিরপুর
তাহিরপুর উপজেলার টাঙ্গুয়ার হাওর, শহিদ সিরাজ লেক, টেকেরঘাট, বারেকাটিলা সহ সকল পর্যটন এলাকায় জনসমাগমের উপর নিষেধাজ্ঞা জারি করা হয়েছে। শুক্রবার সকাল থেকে দেশের বিভিন্ন অঞ্চল থেকে আসা পর্যটকবাহী গাড়ী ও নৌকা পুলিশ ও আনসারদের সহায়তায় ফিরিয়ে দেয়া হয়।
শুক্রবার তাহিরপুর উপজেলা নির্বাহী কর্মকর্তা মো. রায়হান কবির এই আদেশ জারি করেন।
তাহিরপুর উপজেলা প্রশাসনের কার্যালয়ের সূত্রে জানা যায়, করোনা ভাইরাসের বিস্তার রোধে সরকার পর্যটন এলাকায় নিষেধাজ্ঞা জারি করেছে। শুক্রবার তাহিরপুর থানা পুলিশ পর্যটকদের সড়ক থেকে ফিরিয়ে দিয়েছে। নৌ যানে পর্যটকদের বহন না করার জন্য নির্দেশও দেওয়া হয়েছে।
তাহিরপুর উপজেলা নৌকা মালিক সমিতির সভাপতি ও তাহিরপুর বাজার বণিক সমিতির সভাপতি আবিকুল ইসলাম বলেন, তিনি তাহিরপুর উপজেলা নির্বাহী অফিসারের মৌখিক নির্দেশনা পেয়ে নৌকা মালিকদের ডেকে জানিয়ে দিয়েছেন তারা যেন পর্যটকদের সাথে যাতায়াতের কোন ভাড়া কন্ট্রাক্ট কিংবা পরিবহন না করে।
তাহিরপুর উপজেলা নির্বাহী কর্মকর্তা মো. রায়হান কবির বলেন, আমরা আজ থেকে তাহিরপুরের সকল পর্যটন কেন্দ্রের উপর নিষেধাজ্ঞা জারি করেছি। কেউ আইন অমান্য করে পর্যটন এলাকায় ঘুরতে গেলে আইনগত ব্যবস্থা গ্রহণ করা হবে।
তাহিরপুর থানার (ওসি) তদন্ত মো. শফিকুল ইসলাম বলেন, আজ (শুক্রবার) তাহিরপুরের বিভিন্ন পর্যটন এলাকায় বিভিন্ন জায়গা থেকে গাড়ি করে পর্যটকরা ঘুরতে এসেছিলেন। যেহেতু দেশে করোনার প্রভাব দিন দিন বাড়ছে, তাই তাহিরপুরের সকল পর্যটন এলাকায় নিষেধাজ্ঞা জারি হয়েছে। এজন্য পর্যটকদের আমরা রাস্তা থেকেই ফিরিয়ে দিচ্ছি।