পাঁচ লক্ষ টাকার অবৈধ পণ্য জব্দ

স্টাফ রিপোর্টার
সুনামগঞ্জের বিভিন্ন সীমান্তে অভিযানে প্রায় ৫ লক্ষ টাকার অবৈধ পণ্য জব্দ করেছে সুনামগঞ্জ ২৮- বিজিবি। এসব পন্যের মধ্যে রয়েছে ভারতীয় মদ, গরু, চিনি এবং বাংলাদেশী মাছ। সোমবার দুুপুরে সুনামগঞ্জ বিজিবির পরিচালক মো. মাহবুবুর রহমান এর স্বাক্ষরিত প্রেস বিজ্ঞপ্তিতে এই তথ্য জানানো হয়।
প্রেস বিজ্ঞপ্তিতে জানানো হয় , বাঁশতলা বিওপির টহল দল ২৮ নভেম্বর সোমবার বাংলাবাজার ইউনিয়নের দক্ষিন কলোনী থেকে ৩৫ কেজি ভারতীয় চিনি জব্দ করে। একই দিন বাগানবাড়ী বিওপির টহল দল ভারত হতে বাংলাদেশে প্রবেশ করার সময় দোয়ারাবাজার উপজেলাধীন বোগলাবাজার ইউনিয়নের ভাঙ্গারপাড় এলাকা থেকে ৪ টি ভারতীয় গরু জব্দ, বাংগালভিটা বিওপির টহল দল মধ্যনগর উপজেলাধীন ১ নম্বর উত্তর বংশীকুন্ডা ইউনিয়নের কচুয়াছড়া তেকে ৪৫ কেজি ভারতীয় চিনি জব্দ, আশাউড়া বিওপির টহল দল সুনামগঞ্জ সদর উপজেলাধীন ২ নম্বর রংগারচর ইউনিয়নের দর্পগ্রাম থেকে ২৬ বোতল ভারতীয় মদ জব্দ মাঠগাঁও বিওপির টহল দল দোয়ারাবাজার উপজেলাধীন ৭ নম্বর লক্ষীপুর ইউনিয়নের দৌলতপুর থেকে ২৪ বোতল ভারতীয় মদ জব্দ করে।
এদিকে মঙ্গলবার টেকেরঘাট বিওপির টহল দল তাহিরপুর উপজেলাধীন ১ নম্বর উত্তর শ্রীপুর ইউনিয়নের রজনীলাইন এলাকা থেকে ৯৬ বোতল ভারতীয় মদ জব্দ, মাঠগাঁও বিওপির টহল দল দোয়ারাবাজার উপজেলাধীন ৭ নম্বর লক্ষীপুর ইউনিয়নের পূর্ব মাঠগাঁও থেকে ৫০ কেজি বাংলাদেশী মাছ জব্দ করে। এসব পণ্যের মূল্য ৫ লক্ষ ৭ হাজার ৯০০ টাকা।
সুনামগঞ্জ ব্যাটালিয়ন ২৮- বিজিবি পরিচালক লে. ক. মো. মাহবুবুর রহমান জানান, আটককৃত ভারতীয় মদ মাদকদ্রব্য নিয়ন্ত্রন কার্যালয় এবং গরু, চিনি ও বাংলাদেশী মাছ শুল্ক কার্যালয় সুনামগঞ্জে জমা করার কার্যক্রম প্রক্রিয়াধীন রয়েছে।