পাগলায় ক্রিকেট লীগের উদ্বোধন

শান্তিগঞ্জ প্রতিনিধি
শান্তিগঞ্জ উপজেলা পরিষদের চেয়ারম্যান ফারুক আহমদ বলেছেন, খেলাধুলার মাধ্যমে মানুষের মাঝে পরিশীলতা তৈরি হয়। খেলাধুলা নেতৃত্বের গুণাবলি অর্জন করতে সহায়তা করে। সুষ্ঠু শারীরিক গঠনে ভূমিকা রাখে। মাদক ও অন্যায় কর্মকা- থেকে বিরত রাখে। তাই আমাদের সমাজে খেলাধুলার গুরুত্ব অপরিসীম। এছাড়াও ক্রিকেট একটি ভদ্রলোকের খেলা। এ খেলা মানুষকে উন্নত আচরণের শিক্ষা দেয়।
মঙ্গলবার দুপুর ২টায় শান্তিগঞ্জ উপজেলার পশ্চিম পাগলা ইউনিয়নের শত্রুমর্দন দক্ষিণের মাঠে (পালপাড়ার মাঠ) পশ্চিম পাগলা ক্রিকেট এ্যাসোসিয়েশনের আয়োজনে পাগলা প্রিমিয়ার লীগ (পিপিএল)-এর নবম আসরের উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে এসব কথা বলেন তিনি।
পাগলায় ক্রিকেটের উন্নয়ন ও মাঠ সংস্কারের আশ্বাস দিয়ে ফারুক আহমদ আরও বলেন, পাগলা প্রিমিয়ার লীগ (পিপিএল) এই অঞ্চলে অত্যন্ত গুরুত্বপূর্ণ একটি ক্রিকেট লীগ। এখানে পশ্চিম পাগলা ইউনিয়নের অনেক স্বনামধন্য ক্রিকেট খেলোয়ার খেলে থাকেন। আমরা আশাবাদী এই লীগ থেকে একদিন জাতীয় পর্যায়ের ক্রিকেট খেলোয়ার বেরিয়ে আসবেন। পিপিএল হোক জাতীয় পর্যায়ের ক্রীকেটার তৈরির একটি স্থানীয় কারখানা। এমন আয়োজনের জন্য এই ইউনিয়নের সকল ক্রিকেটার, পুরস্কার দাতাসহ সকলকে বিশেষভাবে ধন্যবাদ।
খেলার উদ্বোধনী অনুষ্ঠানে সভাপতিত্ব করেন পশ্চিম পাগলা ক্রিকেট এ্যাসোসিয়েশনের সভাপতি মনসুর উদ্দিন। সংগঠনটির অর্থ সম্পাদক মো. আজাদ হোসেনের পরিচালনায় বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন সুনামগঞ্জ সদর আওয়ামীলীগের সভাপতি ও শান্তিগঞ্জ উপজেলা পরিষদের সাবেক চেয়ারম্যান হাজি আবুল কালাম, সুনামগঞ্জ সদর আওয়ামীলীগের সাবেক সাধারণ সম্পাদক তেরাব আলী।
এ সময় উপস্থিত ছিলেন পশ্চিম পাগলা ক্রিকেট এ্যাসোসিয়েশনের সহ-সভাপতি বদরুল আলম টিপু, সাধারণ সম্পাদক মো. কিবরিয়া, সহ-সাধারণ সম্পাদক আজহারুল ইসলাম আজাদ, ইংল্যান্ড প্রবাসী, সমাজকর্মী মোসাদ্দেক রায়হান বাবু, উপজেলা যুবলীগের সাংগঠনিক সম্পাদক কেশব দেব, প্রবাসী আবদুল কাদির, ইউনিয়ন পরিষদের ৮নং ওয়ার্ডের মেম্বার আতিকুর রহমান আতিক ও উপজেলা ছাত্রলীগের সহ-সভাপতি অপু চন্দ্র পাল প্রমুখ।
লীগে ইউনিয়নের সব ক্রিকেট খেলোয়ারদের সমন্বয়ে গঠিত ৪টি দল অংশগ্রহণ করে। উদ্বোধনী খেলায় অংশগ্রহণ করে আনবিটেবল ওয়ারিওর্স বনাম ব্ল্যাজিং লায়ন্স। খেলায় ব্ল্যাজিং লায়ন্সকে ২ উইকেটে হারিয়ে লীগের শুভ সূচনা করে আনবিটেবল ওয়ারিওর্স। খেলাটি পরিচালনা করেন ক্রিকেটার রমা নাথ, রুপন পাল, ধারাবিবরণী করেন গণমাধ্যমকর্মী ইয়াকুব শাহরিয়ার ও ক্রিকেটার শিপলু আহমদ।