পৌর শহর থেকে সরানো হচ্ছে ব্যানার-পোস্টার

স্টাফ রিপোর্টার
সৌন্দর্য বৃদ্ধিতে সুনামগঞ্জ পৌর শহরের সকল বিলবোর্ড, পোস্টার ও ব্যানার অপসারণে নামছে সুনামগঞ্জ পৌরসভা। সোমবার রাত ১০টা থেকে আগামী ২৮ নভেম্বরের মধ্যে সকল বিলবোর্ড, পোস্টার ও ব্যানার অপসারণের নির্দেশ দিয়েছেন সুনামগঞ্জ পৌরসভার মেয়র নাদের বখত।
সুনামগঞ্জ পৌর কর্তৃপক্ষ তথ্যমতে, সুনামগঞ্জ পৌর শহরের ট্রাফিক পয়েন্ট, উকিলপাড়া, হোসেন বখত চত্বর, বিহারি পয়েন্ট, কলেজ রোড, মল্লিকপুর, পুরাতন বাসস্টেশন এলাকা থেকে শুরু করে প্রতিটি পাড়া মহল্লা থেকে সব ধরনের পোস্টার ব্যনার অপসারণের নির্দেশনা প্রদান করা হয়েছে। দিনের বেলায় সাধারণ মানুষের ভোগান্তি যাতে না হয় সেজন্য সোমবার রাত ১০ থেকে এই কাজ করার নির্দেশনা প্রদান করেন পৌর মেয়র নাদের বখত। তাছাড়া পৌর শহরের বিভিন্ন ব্যাক্তিদের নামফলকে লাগানো পোস্টার তুলে নেওয়ারও নির্দেশনা প্রদান করেন মেয়র।
এদিকে এই সিদ্ধান্তে সহমত প্রকাশ করেছেন সুনামগঞ্জ পৌরসভার সকল কাউন্সিলরবৃন্দ। সুনামগঞ্জ পৌর এলাকাগুলোর উন্নয়নে ও সৌন্দর্য্য বৃদ্ধিতে যেকোনো সিদ্ধান্তকে সাধুবাদ জানিয়েছেন তারা।
এ ব্যপারে পৌর কাউন্সিলর সৈয়দ ইয়াসিন নূর রশিদ বলেন, শহরের বিভিন্ন জায়গায় পোস্টার ব্যানার লাগানোর কারণে শহরের সৌন্দর্য নষ্ট হচ্ছে। সুনামগঞ্জে প্রতিনিয়ত মানুষে আনাগোনা থাকায় আমরা চাই সুনামগঞ্জ শহর পরিষ্কার ও সুন্দর থাকুক, তাই পৌর মেয়র নাদের বখতের নির্দেশনায় আমরা পৌর শহরের প্রতিটি এলাকা থেকে পোস্টার ব্যানার অপসারণ করব।
সুনামগঞ্জ পৌরসভার নির্বাহী প্রকৌশলী মীর মোশারফ হোসেন বলেন, সোমবার রাত ১০ টা থেকে আমরা এই পোস্টার, ব্যানার অপসারণ শুরু করবো। এই অপসারণের কাজ আগামী ১০ দিন চলমান থাকবে।
সুনামগঞ্জ পৌরসভার মেয়র নাদের বখত বলেন, সুনামগঞ্জ পৌর শহরের একটি অন্যরকম সৌন্দর্য্য রয়েছে। শহরের বিভিন্ন জায়গায় দেখা যায় রাজনৈতিক পোস্টার থেকে শুরু করে বিভিন্ন কোম্পানি, কোচিং প্রতিষ্ঠানের পোস্টার ব্যানার পৌর শহরের সৌন্দর্যকে নষ্ট করছে। তাই আমরা সিদ্ধান্ত নিয়েছি এইগুলো অপসারণের।
তিনি আরো বলেন, পৌর শহরের অনেক নামফলকেও মানুষ পোস্টার লাগিয়েছে যা খুব খারাপ দেখায়। আমরা সেই নামফলক থেকে পোস্টারগুলো তুলে নিয়ে আবার আগের মতো করে দিবো এবং ভবিষ্যতে এমন কাজ যেই করবে তাকে আমরা আইনের আওতায় নিয়ে আসবো।