প্রতিবন্ধীদের হুইল চেয়ার, শ্রবণযন্ত্র ও সাদাছড়ি প্রদান

স্টাফ রিপোর্টার
বিনামুল্যে ৫৯ জন প্রতিবন্ধীদের মধ্যে হুইল চেয়ার, শ্রবণযন্ত্র ও স্মার্ট সাদাছড়ি বিতরণ করা হয়েছে। জেলা প্রতিবন্ধী সেবা ও সাহায্যকেন্দ্রে বুধবার দুপুরে এসব বিতরণ করা হয়। অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন সুনামগঞ্জের জেলা প্রশাসক মোহাম্মদ আবদুল আহাদ।
জেলা প্রতিবন্ধী সেবা ও সাহায্য কেন্দ্রের কনসালট্যান্ট (ফিজিওথেরাপি) ডা. মো. তানজিল হকের সভাপতিত্বে অন্ষ্ঠুানে অন্যান্যের মধ্যে বক্তব্য দেন জেলা সমাজসেবা অধিদপ্তরের উপপরিচালক সুচিত্রা রায়, জেলা প্রতিবন্ধী সেবাবিষয়ক তদারক কমিটির সদস্য সুবিমল চক্রবর্তী। অনুষ্ঠানে ৩৭ জন শারীরিক প্রতিবন্ধীকে হুইল চেয়ার, ১৭ জনকে শ্রবণযন্ত্র এবং পাঁচজন দৃষ্টি প্রতিবন্ধীকে স্মার্ট সাদাছড়ি দেওয়া হয়। পর্যায়ক্রমে জেলার তিনশ শারীরিক প্রতিবন্ধীকে হুইল চেয়ার প্রদান করা হবে বলে জানানো হয় অনুষ্ঠানে। তবে এ জন্য প্রতিবন্ধীদের সেবা ও সাহায্য কেন্দ্রে আবেদন করতে হবে।
প্রধান অতিথির বক্তব্যে জেলা প্রশাসক মোহাম্মদ আবদুল আহাদ বলেন, প্রতিবন্ধী বলে কাউকে অবহেলা বা অযতœ করা যাবে না। তাঁরা আমাদের পরিবার ও সমাজের একজন। সরকার তাঁদের সব ধরনের সুযোগ-সুবিধা নিশ্চিত করছে। তাঁদের সঙ্গে সব সময় ভালো ব্যবহার করতে হবে।