প্রথম আলোর প্রতিষ্ঠাবার্ষিকী/ বন্ধুসভার চিত্রাংকন প্রতিযোগিতা

স্টাফ রিপোর্টার
সময় দেওয়া হয়েছিল বিকাল সাড়ে তিনটা, কিন্তু তার আগেই শিশু শিক্ষার্থী এবং তাঁদের অভিভাবকেরা এসে জড়ো হন সুনামগঞ্জ পৌর শহরের জেলা শিল্পকলা একাডেমি প্রাঙ্গণে। শিশুদের পদচারণে মুখর হয়ে ওঠে শিল্পকলা একাডেমি প্রাঙ্গণ। শিশুদের হাতে ছিল রং—পেনসিলের বক্স, ছবি আকাঁর বোর্ড। সময় মতো শুরু হয় ছবি আকাঁ। প্রত্যেককে ছবি আকাঁর পেপার দেন বন্ধুসভার সদস্যরা।
জেলা শিল্পকলা একাডেমির শাহ আবদুল করিম সংগ্রহশালায় প্রথম আলোর ২৪তম প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষে রবিবার এই চিত্রাংকন প্রতিযোগিতা অনুষ্ঠিত হয়। এতে দুটি গ্রুপে শহরের বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের ১৭২জন প্রতিযোগী অংশ নেয়। প্রতিযোগিতায় বিচারকের দায়িত্ব পালন করেন সুনামগঞ্জ বন্ধুসভার সাবেক দুই সভাপতি ও বর্তমান কমিটির উপদেষ্টা রুনা লেইস ও মো. রাজু আহমেদ। প্রতিযোগিতা আয়োজনে সহযোগিতা করেন সুনামগঞ্জ বন্ধুসভার সাবেক সহসভাপতি হায়দার আলী, বর্তমান কমিটির সহসভাপতি প্রদীপ পাল, সাধারণ সম্পাদক মো. শাহিদুর রহমান, যুগ্ম—সাধারণ সম্পাদক শফিকুল ইসলাম, সাহিত্য সম্পাদক তাজকিরা হক, সদস্য শেখ মহুয়া প্রমুখ।
বন্ধুসভার সাধারণ সম্পাদক শাহিদুর রহমান জানান, চিত্রাংকন প্রতিযোগিতায় বিজয়ীদের ৮ নভেম্বর মঙ্গলবার সুনামগঞ্জে প্রথম আলোর প্রতিষ্ঠাবার্ষিকীর সুধী সমাবেশে পুরস্কার প্রদান করা হবে। এই অনুষ্ঠান মঙ্গলবার সকাল সাড়ে দশটায় শহরের শহীদ মুক্তিযোদ্ধা জগৎজ্যোতি পাবলিক লাইব্রেরি মিলনায়তনে অনুষ্ঠিত হবে।