প্রধানমন্ত্রীর সহায়তা পায়নি বিশ্বম্ভরপুরের ২টি প্রতিষ্ঠানের শিক্ষকরা

সালেহ আহমদ, বিশ্বম্ভরপুর
বিশ্বম্ভরপুরে প্রধানমন্ত্রীর শিক্ষা সহায়তা বরাদ্দ থেকে বাদ পড়া দুটি নন এমপিও শিক্ষা প্রতিষ্ঠানের শিক্ষকরা এখনো কোন অনুদান না পাওয়ায় হতাশায় দিন কাটাচ্ছেন। প্রধানমন্ত্রীর শিক্ষা সহায়তা বরাদ্দ থেকে বঞ্চিত হয়েছে বিশ্বম্ভরপুর উপজেলার মাছিমপুর দাখিল মাদ্রাসা ও ভাদেরটেক ইসলামিয়া দাখিল মাদ্রাসা।
শিক্ষকরা জানান, দীর্ঘদিন ধরে শিক্ষাপ্রতিষ্ঠান বন্ধ থাকায় বিশেষ করে ননএমপিও শিক্ষকরা কোন বেতন-ভাতা পাচ্ছেন না। প্রাইভেট পড়িয়েও এখন ইনকাম করার কোন সুযোগ নেই। দুঃখে কষ্টে পরিবার পরিজন নিয়ে মানবেতর জীবনযাপন করছি। প্রতিষ্ঠান ২টির শিক্ষক-কর্মচারীরা বিশেষ বিবেচনায় আর্থিক সহায়তা প্রদানের জন্য সংশ্লিষ্ট কর্তৃপক্ষের সুদৃষ্টি কামনা করছেন ।
জানা যায়, বিশ্বম্ভরপুর উপজেলা মাধ্যমিক শিক্ষা অফিসারের মাধ্যমে নন-এমপিও শিক্ষাপ্রতিষ্ঠান ও শিক্ষকদের তালিকা সংশ্লিষ্ট কর্তৃপক্ষের বরাবর প্রেরণ করা হয়েছিল। এরপর গত ৪ আগস্ট উপজেলা নির্বাহী অফিসার সমীর বিশ্বাস উপজেলার মাদ্রাসা পর্যায়ে নন এমপিও শিক্ষক-কর্মচারীদের প্রণোদনার টাকার চেক আনুষ্ঠানিকভাবে বিতরণ করেন। ঐ তালিকায় মাছিমপুর দাখিল মাদ্রাসা ও ভাদেরটেক ইসলামিয়া দাখিল মাদ্রাসার নাম ছিল না।
উপজেলা নির্বাহি অফিসার সমীর বিশ্বাস বলেন, গত ১৯ আগস্ট আবারও বাদপড়া শিক্ষা প্রতিষ্ঠানের তালিকা সংশ্লিষ্ট কর্তৃপক্ষ বরাবরে প্রেরণ করা হয়েছে। তবে এর উত্তর আমরা এখনও পাইনি।