প্রায় সাড়ে একচল্লিশ লক্ষ টাকার অবৈধ পণ্য জব্দ

স্টাফ রিপোর্টার
সুনামগঞ্জের বিভিন্ন সীমান্তে অভিযানে প্রায় সাড়ে একচল্লিশ লক্ষ টাকার ভারতীয় অবৈধ পণ্য জব্দ করেছে ২৮ বিজিবি। এসব পণ্যের মধ্যে রয়েছে-ভারতীয় গরু, কয়লা, চিনি, বালু, ইঞ্জিনসহ স্টীলবডি নৌকা এবং মোটর সাইকেল।
জানা যায়, বনগাঁও বিওপির টহল দল ৩ নভেম্বর দুপুর ২ টায় সুনামগঞ্জ সদর উপজেলাধীন রংগারচর ইউনিয়নের কান্দিরগাঁও থেকে ১৮০ কেজি ভারতীয় চিনি জব্দ করে। লাউরগড় বিওপির টহল দল বেলা ১১টায় তাহিরপুর উপজেলাধীন বাধাঘাট ইউনিয়নের যাদুকাটা নদী থেকে ৩০০ ঘনফুট ভারতীয় বালু এবং ৩টি ইঞ্জিনসহ স্টীলবডি নৌকা জব্দ করে। বালিয়াঘাটা বিওপির টহল দল সন্ধ্যা ৭টায় উত্তর শ্রীপুর ইউনিয়নের পূর্ব লাকমা থেকে ১৫০ কেজি ভারতীয় কয়লা এবং ১টি মোটর সাইকেল জব্দ করে। মাটিরাবন বিওপির টহল দল রাত ৮টায় ভারত থেকে বাংলাদেশে প্রবেশ করার সময় মধ্যনগর উপজেলার উত্তর বংশীকুন্ডা ইউনিয়নের কড়াইবাড়ী থেকে ৪টি ভারতীয় গরু আটক করে। বাগানবাড়ী বিওপির টহল দল রাত সাড়ে ৭টায় দোয়ারাবাজার বোগলাবাজার ইউনিয়নের মোকামবাড়ী থেকে ৩০ কেজি ভারতীয় চিনি জব্দ করে। চারাগাঁও বিওপির টহল দল রাত ১১টায় অবৈধভাবে ভারতে প্রবেশ করে কয়লা সংগ্রহের দায়ে তাহিরপুর উপজেলার উত্তর শ্রীপুর ইউনিয়নের বাশঁতলা থেকে ৪,০০০ কেজি ভারতীয় কয়লা এবং ১টি ইঞ্জিনসহ স্টীল বডি নৌকা জব্দ করে।
সুনামগঞ্জের ব্যাটালিয়ন ২৮ বিজিবি পরিচালক লে. ক. মো. মাহবুবর রহমান জানান, আটককৃত পণ্যের সর্বমোট মূল্য একচল্লিশ লক্ষ চুয়াল্লিশ হাজার সাতশ টাকা। আটককৃত ভারতীয় গরু, কয়লা, চিনি, বালু, ইঞ্জিনসহ স্টীলবডি নৌকা এবং মোটর সাইকেল সুনামগঞ্জ শুল্ক কার্যালয়ে জমা করার কার্যক্রম প্রক্রিয়াধীন রয়েছে।