প্রয়াত মেয়র আয়ুব বখত জগলুল’র ৩য় মৃত্যুবার্ষিকী আজ

স্টাফ রিপোর্টার
সুনামগঞ্জ পৌরসভার মেয়র ও আওয়ামী লীগের জাতীয় কমিটির সাবেক সদস্য প্রয়াত রাজনীতিবিদ আয়ুব বখত জগলুল’র ৩য় মৃত্যুবার্ষিকী আজ সোমবার। আয়ুব বখত জগলুল ৮০ এর দশকে সুনামগঞ্জের জনপ্রিয় ছাত্রনেতা ছিলেন। তিনি ১৯৮৯ সালে ছাত্রলীগ ও ছাত্র ইউনিয়নের ঐক্যবদ্ধ প্যানেল থেকে ভিপি নির্বাচিত হয়েছিলেন। ছাত্র রাজনীতি শেষে জেলা যুবলীগের আহ্বায়কের দায়িত্ব পালন করেন তিনি। গণসংগঠন আওয়াম লীগে যোগদানের বছরই ১৯৯২ সালে জেলা আওয়ামী লীগের সম্মেলনে সাংগঠনিক সম্পাদক নির্বাচিত হন এই রাজনীতিক। ১৯৯৭ সালে জেলা আওয়ামী লীগের সম্মেলনে সাধারণ সম্পাদক মনোনীত হন তিনি।
জনপ্রিয় এই রাজনীতিক বিপুল ভোটে নির্বাচিত হয়ে ১৫ ফেব্রুয়ারি’২০১১ সালে প্রথম পৌর মেয়র হিসাবে দায়িত্ব গ্রহণ করেন। দ্বিতীয়বারের মতো নির্বাচিত হন ৩১ ডিসেম্বর’২০১৬ সালে।
মুক্তিযুদ্ধের অন্যতম সংগঠক মরহুম হুসেন বখ্ত’এর ছেলে আয়ুব বখত জগলুল’এর সময়ে সুনামগঞ্জ পৌরসভার ব্যাপক উন্নয়ন হয়। তিনি দৃষ্টিনন্দন হোসেন বখ্ত চত্বর, মমিনুল মউজদীন সড়ক মোড় থেকে হাসপাতাল পর্যন্ত সড়ক সম্প্রসারণ, কিচেন মার্কেট, আরপিননগর ঈদগাহ্ ও রিভারভিউ নির্মাণ করে নাগরিক সুবিধা বৃদ্ধি করেন। তাঁর বড় ভাই প্রয়াত মনোয়ার বখত নেক সুনামগঞ্জ পৌরসভার চেয়ারম্যান ছিলেন। বর্তমানে তাঁর ছোট ভাই নাদের বখত ২য় বারের মতো সুনামগঞ্জ পৌরসভার মেয়র নির্বাচিত হয়েছেন।
আয়ুব বখত জগলুল স্মৃতি পরিষদের উদ্যোগে আজ সোমবার দুপুর ২.৩০ টায় পৌর চত্বরে জমায়েত, বিকাল ৩ টায় শোক র‌্যালি, সাড়ে ৩ টায় কবরে পুষ্পস্তবক অর্পণ, বিকাল ৪ টায় নতুন শিল্পকলা একাডেমিতে আলোচনা সভা ও কৃতি শিক্ষার্থীদের মাঝে ক্রেস্ট ও সনদপত্র বিতরণ। এই অনুষ্ঠানে পরিকল্পনা মন্ত্রী এম এ মান্নান এমপি প্রধান অতিথি হিসাবে উপস্থিত থাকবেন।
বাদ এশা পৌর মিলনায়তনে দোয়া মাহফিল অনুষ্ঠিত হবে।