বঙ্গবন্ধুর জন্ম না হলে বাংলাদেশের জন্ম হতো না-পরিকল্পনামন্ত্রী

ছাতক প্রতিনিধি
পরিকল্পনা মন্ত্রী এমএ মান্নান এমপি বলেছেন, বঙ্গবন্ধুর জন্ম না হলে বাংলাদেশ নামক রাষ্ট্রের জন্ম হতো না। ১৯৭৫ সালের ১৫ই আগস্ট ঘাতকরা বঙ্গবন্ধু সহ স্বপরিবারে হত্যা করে দেশকে নেতৃত্ব শূন্য করতে চেয়েছিল। বঙ্গবন্ধুর সুযোগ্য কন্যা প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে ও বিচক্ষণতায় বাংলাদেশ এখন বিশ্বের দরবারে উন্নয়নের রোল মডেলে পরিণত হয়েছে। তাই সকলের সম্মিলিত প্রচেষ্ঠায় বঙ্গবন্ধুর স্বপ্নের সোনার বাংলা গড়তে প্রধানমন্ত্রী শেখ হাসিনার হাতকে শক্তিশালী করতে হবে।
গত সোমবার বিকেলে স্থানীয় একটি কমিউনিটি সেন্টারে জাউয়াবাজার ইউনিয়ন আওয়ামীলীগ, যুবলীগ, স্বেচ্ছাসেবকলীগ ও ছাত্রলীগের যৌথ উদ্যোগে জাতীয় শোক দিবস ও জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুবর রহমানের ৪৬’তম শাহাদৎ বার্ষিকী উপলক্ষে আয়োজিত আলোচনা সভা ও দোয়া মাহফিলে ভার্চুয়াল সভায় প্রধান অতিথির বক্তব্যে এসব কথা বলেন।
জাউয়া বাজার ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি রেজা মিয়া তালুকদারের সভাপতিত্বে এবং যুগ্ম সাধারণ সম্পাদক লায়েক আহমদ তালুকদার ও জেলা ছাত্রলীগ নেতা তায়েফ খানের যৌথ পরিচালনায় ভার্চুয়াল আলোচনা সভায় বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন জেলা আওয়ামী লীগের সিনিয়র সহ-সভাপতি ও জেলা পরিষদ চেয়ারম্যান নুরুল হুদা মুকুট, জেলা আওয়ামী লীগের তথ্য ও গবেষণা বিষয়ক সম্পাদক শামীম আহমদ চৌধুরী।
বক্তব্য রাখেন, শান্তিগঞ্জ উপজেলা পরিষদ ভাইস চেয়াম্যান প্রভাষক নুর হোসেন, হাজী উকিল আলী, আফতাব উদ্দিন, ইউপি চেয়ারম্যান আক্তার হোসেন, দেওয়ান আবুল কালাম, রুহুল তালুকদার, শাহিন মিয়া তালুকদার, আহবাব মিয়া তালুকদার সাজু, নুরুজ্জামান তালুকদার, ফয়জুল করিম, হিরক মিয়া তালুকদার, রেজাউল করিম রেজা, রায়হান তালুকদার, আব্দুস সালাম, আমির হোসেন আলী, প্রভাষক এনামুল হক, ছাদিক আহমেদ, শাহ জাহান, বুরহান উদ্দিন, আতাউল সানি, জামিল হক, বিল্পব দেব, কয়েছ আহমদ, রাব্বি তালুকদার, আশরাফ আলী, সুজাত আলী, শিমুল তালুকদার, বপন পুরকায়স্থ, আবু হানিফা অপু, সাজ্জাদ নূর, হাবিবুর রহমান প্রমুখ।