বঙ্গবন্ধুর স্বপ্ন ছিল সমবায়ের মাধ্যমে একটি বৈষম্যহীন সমাজ ব্যবস্থা প্রতিষ্ঠা করা-এমপি মানিক

ছাতক প্রতিনিধি
ছাতকে জাতীয় সমবায় দিবস উপলক্ষে আলোচনা সভা ও র‌্যালি অনুষ্ঠিত হয়েছে। শনিবার সকালে উপজেলা সমবায় অধিদপ্তরের উদ্যোগে শহরে র‌্যালি বের করা হয়। র‌্যালি শেষে উপজেলা অডিটোরিয়ামে আলোচনা ও পুরস্কার বিতরণী সভায় ভার্চুয়ালভাবে সংযুক্ত হয়ে প্রধান অতিথির বক্তব্য রাখেন ছাতক-দোয়ারা নির্বাচনী এলাকার সংসদ সদস্য মুহিবুর রহমান মানিক।
এসময় তিনি বলেন, বঙ্গবন্ধুর স্বপ্ন ছিল সমবায়ের মাধ্যমে একটি আত্মনির্ভশীল বৈষম্যহীন সমাজ ব্যবস্থা প্রতিষ্ঠা করা। দেশের সর্বস্তরের মানুষকে সমবায়ের পতাকাতলে নিয়ে এসে সমাজের এবং রাষ্ট্রের উন্নয়ন করা। বর্তমান সরকার বঙ্গবন্ধুর স্বপ্ন বাস্তবায়নে অনেকটাই এগিয়ে গেছে।
উপজেলা নির্বাহী কর্মকর্তা মোহাম্মদ গোলাম কবিরের সভাপতিত্বে ও সমবায় কর্মকর্তা মতিউর রহমানের পরিচালনায় অনুষ্ঠিত আলোচনা সভায় ভার্চুয়ালভাবে সংযুক্ত হয়ে বিশেষ অতিথির বক্তব্য রাখেন উপজেলা পরিষদ চেয়ারম্যান ফজলুর রহমান। বিশেষ অতিথির বক্তব্য রাখেন, সহকারী কমিশনার (ভূমি) তাপস শীল, উপজেলা কৃষি কর্মকর্তা তৌফিক হোসেন খান, ছাতক থানার ইন্সপেক্টর অপারেশন মিজানুর রহমান, উপজেলা আওয়ামীলীগের যুগ্ম আহবায়ক সৈয়দ আহমদ, ছাতক প্রেসক্লাবের সাধারণ সম্পাদক আব্দুল আলিম।
বক্তব্য রাখেন ছাতক পাথর ব্যবসায়ী সমবায় সমিতির সাধারণ সম্পাদক শামসু মিয়া, সিসিএফ সমবায় সমিতির সভাপতি হাবিবুর রহমান কাজল, একতা বালু উত্তোলন সমিতির সভাপতি আব্দুস সাত্তার, ছাতক ইঞ্জিন নৌকা মালিক সমবায় সমিতির সভাপতি আব্দুল মুনায়েম, সমবায়ী জাহাঙ্গির আলম, আলী আশরাফ প্রমুখ।
সভায় উপজেলার ৪ জন শ্রেষ্ঠ সমবায়ী ও ৪ টি শ্রেষ্ঠ সমবায় সমিতিকে পুরস্কৃত করা হয়েছে। এরমধ্যে ছাতক একতা বালু উত্তোলন ও সরবরাহকারী ক্ষুদ্র ব্যবসায়ী সমবায় সমিতি, বেসরকারী বিদ্যুৎ শ্রমিক সমবায় সমিতি, সিসিএফ সমবায় সমিতি ও বিশারদপুর-খঞ্জনপুর মৎস্য সমবায় সমিতি রয়েছে। শ্রেষ্ঠ সমবায়ী হিসেবে ছাতক পাথর ব্যবসায়ী সমবায় সমিতির সাধারণ সম্পাদক শামছু মিয়া, আফজলাবাদ গবাদি পশু ও কৃষি সমবায় সমিতির সভাপতি কাওসার আহমদ, একতা বালু উত্তোলন ও সরবরাহকারী ক্ষুদ্র ব্যবসায়ী সমবায় সমিতির সাবেক সভাপতি আব্দুস সাত্তার ও সিসিএফ শ্রমিক কর্মচারী সমবায় সমিতির সাধারণ সম্পাদক হাবিবুর রহমান কাজলকে পুরস্কৃত করা হয়।