বঙ্গবন্ধু জাতীয় যুব দিবস উদযাপন

জেলা প্রশাসন ও সুনামগঞ্জ যুব উন্নয়ন অধিদপ্তরের আয়োজনে ‘মুজিববর্ষের আহবান, যুব কর্মসংস্থান’ এই প্রতিপাদ্যকে সামনে রেখে বঙ্গবন্ধু জাতীয় যুব দিবস পালিত হয়েছে। রবিবার সকাল সাড়ে ১০টায় এ উপলক্ষে আলোচনা সভা, পুরস্কার প্রদান, সনদপত্র এবং যুব ঋণের চেক বিতরণ করা হয়।
অনুষ্ঠানে সভাপতিত্ব করেন অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) মোহাম্মদ শরীফুল ইসলাম।
এসময় অতিরিক্ত জেলা প্রশাসক (শিক্ষা ও আইসিটি) মো. জসীম উদ্দিন, যুব উন্নয়ন অধিদপ্তরের উপপরিচালক (চলতি দায়িত্ব) মো. শাহনুর আলম, জেলা শিশু বিষয়ক কর্মকর্তা বাদল চন্দ্র বর্মন, জেলা ক্রীড়া অফিসার আলামিন, ডেপুডিট কোর্ডিনেটর শওকতা ওসমান শামীম সহ জেলার বিভিন্ন দপ্তরের কর্মকর্তা, যুব উন্নয়ন অধিদপ্তর সুনামগঞ্জ জেলা কার্যালয়ে বিভিন্ন ট্রেডের সিনিয়র প্রশিক্ষক, প্রশিক্ষক, সহকারী প্রশিক্ষকবৃন্দসহ ও যুব সংগঠনের প্রতিনিধিবৃন্দ উপস্থিত ছিলেন।
অনুষ্ঠান সঞ্চালনায় করেন জেলা প্রশাসকের কার্যালয়ের সহকারী কমিশনার আফিস আল জিনাত।
অনুষ্ঠানের শুরুতে যুব উন্নয়ন অধিদপ্তরের উপ-পরিচালক মো. শাহনুর আলম পাওয়ার পয়েন্ট প্রেজেন্টেশনের মাধ্যমে যুব কার্যাক্রম তুলে ধরেন। প্রেজেনেটশন উপস্থাপনায় সহযোগীতা কম্পিউটার প্রশিক্ষক মো. আলমগীর কবীর।
এ বছর উপজেলা পর্যায়ে দুইজন সফল যুব সংগঠককে এবং একজন সফল আত্মকর্মী হিসেবে ক্রেস্ট ও সনদ গ্রহণ করেন। জেলা পর্যায়ে তিনজনকে সফল আত্মকর্মী হিসেবে ক্রেস্ট সনদ প্রদান করা হয়। এছাড়াও দুইটি যুব সংগঠনকে নিবন্ধন সনদ প্রদান করা হয়।
বঙ্গবন্ধু জাতীয় যুব দিবস উপলক্ষে বিকাল ৩ টায় কম্পিউটার বেসিক এন্ড আইসিটি এপি¬কেশন কোর্সের আয়োজনে সাংস্কৃতিক অনুষ্ঠানের আয়োজন করা হয়।
প্রেস বিজ্ঞপ্তি