বন্যায় সালামপুর এলাকায় সড়কের বিনাশ

স্টাফ রিপোর্টার
এবারের চার দফা বন্যায় বিশ্বম্ভরপুর উপজেলার সলুকাবাদ ইউনিয়নের সালামপুর এলাকায় সদর ও বিশ্বম্ভরপুর যাতায়াত সড়কের বেহাল অবস্থা হয়েছে। সড়কের বিভিন্ন স্থান ভেঙে গেছে। বড় বড় একাধিক গর্তের সৃষ্টি হয়েছে। এই সড়কের দ্রুত সংস্কারের দাবি স্থানীয় বাসিন্দাদের।
এই সড়ক দিয়ে সদর, বিশ্বম্ভরপুর ও তাহিরপুর উপজেলা, লাউড়েরগড় ও ট্যাকেরঘাট এলাকায় যাতায়াত করা একমাত্র মাধ্যম। এবারের চার দফা বন্যায় সলুকাবাদ ইউনিয়নের সালামপুর গ্রামের পাশে এই সড়কের বিভিন্ন স্থান ভেঙে গেছে এবং বড় আকারের একাধিক গর্তের সৃষ্টি হয়েছে। এই কারণে মানুষ ও যানবাহন চলাচল এখন ঝুঁকিপূর্ণ হয়ে পড়েছে। এতে মানুষ নানা ভোগান্তির শিকার হয়ে আসছেন। প্রতিদিন বিভিন্ন এলাকা থেকে কয়েক হাজার মানুষ এই সড়ক দিয়ে শহরে আসা-যাওয়া করেন। শিক্ষক, শিক্ষার্থী, চাকুরিজীবী, ব্যবসায়ী, রোগী সহ বিভিন্ন শ্রেণী পেশার মানুষ এই সড়ক দিয়ে প্রতিনিয়ত চলাফেরা করে থাকেন।
সালামপুর আক্তাপাড়া গ্রামের বাসিন্দা মো. ফুরকান আলী, সালামপুর গ্রামের বাসিন্দা মাজু মিয়া এবং রসুলপুর গ্রামের আয়নাল মিয়া জানান, প্রথম বন্যায় সড়কের কিছুটা ক্ষতি হলেও এবারের শেষ বন্যায় মারাত্মক ক্ষতি হয়েছে। এখন মানুষ ও যানবাহন চলাচল করা ঝুঁকিপূর্ণ এবং চরম ভোগান্তির সৃষ্টি হয়েছে।
সালামপুর গ্রামের আব্দু মিয়া এবং রসুলপুর গ্রামের ইকবাল মিয়া বলেন, দীর্ঘ সড়কের এক অংশ যখন ভাঙাচোড়া অবস্থার সৃষ্টি হয়েছে, তখন মানুষ ও যানবাহন চলাচলে মারাত্মক ঝুঁকিপূর্ণ হয়ে পড়েছে। এই কারণে জরুরিভিত্তিতে এই গুরুত্বপূর্ণ সড়কের মেরামত দরকার।