বসতঘর মেরামতে প্রধানমন্ত্রীর অর্থ সহায়তা বিতরণ

সু.খবর রিপোর্ট
তাহিরপুরে বন্যায় ঘরবাড়ি বিধ্বস্থ হওয়া ক্ষতিগ্রস্ত পরিবারের ঘরে ঘরে গিয়ে নগদ ১০ হাজার টাকা বিতরণ করেছেন তাহিরপুর উপজেলা নির্বাহী অফিসার মো. রায়হান কবির। মঙ্গলবার দিনব্যাপী উপজেলা সদর ইউনিয়নের ১, ২ ও ৩নং ওয়ার্ডের বন্যায় বাড়ি ঘর বিধ্বস্থ হওয়া তালিকাভূক্তদের বাড়ি বাড়ি গিয়ে তদারকি কর্মকর্তাদের উপস্থিতিতে নগদ অর্থ বিতরণ করা হয়।
তাহিরপুর উপজেলা নির্বাহী অফিসার মো. রায়হান কবির বলেন, বন্যায় যাদের ঘরবাড়ি বিধ্বস্থ হয়েছে এবং বসবাসের অনুপযোগী হয়ে পড়েছে তাদের প্রধানমন্ত্রী শেখ হাসিনার ত্রাণ তহবিল থেকে প্রতি পরিবারকে ১০ হাজার টাকা করে বিতরণ করা হয়েছে। উপজেলার ৭টি ইউনিয়নের ৫০৮টি পরিবারের মাঝে এ সহায়তা প্রদান করা হবে।
এ সময় উপস্থিত ছিলেন উপজেলা কৃষি কর্মকর্তা মো. হাসান-উদ-দৌলা, তাহিরপুর উপজেলা আওয়ামী লীগ সহসভাপতি মোশারফ হোসেন, তাহিরপুর সদর ইউপি চেয়ারম্যান জুনাব আলী, পরিবেশ ও হাওর উন্নয়ন সংস্থার সভাপতি কাসমির রেজা, সাংবাদিক শওকত হাসান প্রমুখ।
ছাতক
ছাতকে ভয়াবহ বন্যায় বসতঘর ক্ষতিগ্রস্তদের মাঝে প্রধানমন্ত্রীর ত্রাণ ও কল্যাণ তহবিলের টাকা বিতরণ কার্যক্রম চলছে। সোমবার থেকে তালিকা করা ক্ষতিগ্রস্ত পরিবারের হাতে প্রধানমন্ত্রীর ত্রাণ ও কল্যাণ তহবিলের ১০হাজার করে টাকা তুলে দেন উপজেলা নির্বাহী কর্মকর্তা মামুনুর রহমান। বন্যায় ক্ষতিগ্রস্ত ঘরবাড়ি সংস্কারের জন্য ছাতক উপজেলায় ৫৭৫ জনকে নগদ ১০হাজার টাকা করে বিতরণ করা হচ্ছে। এর আগ সরকারি নির্দেশনা অনুযায়ী জনপ্রতিনিধি সহ বিভিন্ন মাধ্যমে বন্যায় বসতঘর ক্ষতিগ্রস্তদের তালিকা প্রস্তত করা হয়। তালিকায় স্থান পাওয়া এসব ক্ষতিগ্রস্তদের দু’টি ক্যাটাগরিতে ভাগ করা হয়। সম্পূর্ণ ও আংশিক ক্ষতিগ্রস্ত। সম্পূর্ণ বা অধিক ক্ষতিগ্রস্ত ৫৭৫ টি পরিবারকে ঘর সংস্কার করার জন্য ১০ হাজার টাকা করে প্রদান করা হচ্ছে। এ ব্যাপারে উপজেলা নির্বাহী কর্মকর্তা মামুনুর রহমান জানান, ঘর ক্ষতিগ্রস্তদের মাঝে প্রধানমন্ত্রী ত্রাণ ও কল্যাণ তহবিলের ১০ হাজার করে টাকা প্রদান করা হচ্ছে। উপজেলার ৫৭৫ পরিবারৈর মাঝে ৫৭ লক্ষ ৫০ হাজার টাকা প্রদান করা হবে।